চাকরির খবরটাইমলাইন

বিপুল শূন্যপদে কেন্দ্রীয় বাহিনীতে চলছে নিয়োগ, শুরু আবেদন প্রক্রিয়া

বাংলাহান্ট ডেস্কঃ চাকরি প্রার্থীদের জন্য ফের সুখবর। বর্তমান কালে চাকরির যা বাজার আর তাতে প্রতিযোগিতার যা মাত্রা, তাতে  চাকরিপ্রার্থীদের কাছে সরকারি চাকরি (Govt Job) স্বপ্ন হয়ে দাঁড়িয়েছে। তদুপরি শুধু এ রাজ্যে নয় সমগ্র দেশজুড়ে যা সরকারি চাকরির বিজ্ঞপ্তি জারি হয়, আমরা তা প্রাশয় তাঁদের কাছে তুলে ধরি। যাতে চাকরিপ্রার্থীরা (Job seeker) প্রস্তুতি নিলেও, চাকরির বিজ্ঞপ্তির (Job Notification) জন্য অপেক্ষা না করে থাকে।

আপনি কি সেনাবাহিনীতে যোগ দিতে চান ? তাহলে আপনার জন্য দারুন সুযোগ। সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্স বা CAPF এ চলছে একাধিক শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া। সুযোগ হাতছাড়া করতে না চাইলে জানুন আবেদনের খুটিনাটি–

আবেদনের পদ্ধতিঃ  UPSC এর অফিসিয়াল ওয়েবসাইট অর্থাৎ upsconline.nic.in এ প্রবেশ করে আবেদন করতে হবে।

Over 1 lakh job vacancies in Central Armed Police Forces: Govt

যোগ্যতাঃ মহিলা ও পুরুষ উভয়ই আবেদন করতে পারবেন এই পদে।

বয়সসীমাঃ আবেদন কারীকে অবশ্যই ২০ থেকে ২৫ বছরের মধ্যে বয়স হতে হবে। ২ আগস্ট ১৯৯৬ সালের আগে জন্ম হতে হবে। তবে আবেদনকারী যদি তফশিলি জাতি এবং উপজাতিযুক্ত হন তাহলে ৫ বছর এবং ওবিসি হলে ৩ বছরের বয়সের শিথিলতা পাবেন।

শূন্যপদঃ ১৫৯ টি শূন্যপদে এই নিয়োগ চলছে।

আবেদনের শেষ তারিখঃ ১৫ এপ্রিল থেকেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া। চলবে ৫ মে পর্যন্ত।

প্রার্থী বাছাই পদ্ধতিঃ  প্রথমে পুরুষ এবং মহিলা উভয়ের জন্যই লিখিত পরীক্ষা। তারপর একে একে শারীরিক সক্ষমতা, মেডিকেল টেস্ট, পার্সোনালিটি টেস্ট এবং শেষে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী চূড়ান্ত হবে।

Related Articles

Back to top button