fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

অধিনায়ক ধোনি বোলারদের বিশ্বাস করত না, ইরফান পাঠানের মন্তব্যে কার্যত হইচই!

বর্তমানে আমরা ভারতীয় দলের অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিং ধোনিকে যেভাবে দেখতে অভ্যস্ত তিনি কিন্তু অধিনায়ক ক্যারিয়ার শুরুর দিকে মোটেও সেই ধরণের অধিনায়ক ছিলেন না। 2007 সাল থেকে 2013 সাল পর্যন্ত ধোনির অধিনায়কত্বের কিভাবে পরিবর্তন ঘটল সেটাই জানালেন জাতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান।

ইরফান পাঠান এখন আর জাতীয় দলের হয়ে ক্রিকেট খেলেন না। এখন পাঠানকে বেশীরভাগ সময়ই দেখা যায় ধারাভাষ্যকারের ভূমিকায়। ধারাভাষ্যকার চলাকালীন ম্যাচের মাঝে প্রায় দিনই তিনি তার পুরনো স্মৃতি তুলে ধরেন। তিনি তুলে ধরেন ভারতীয় ড্রেসিংরুমের নানা অজানা কথা, নিজের কথা, তার সতীর্থদের অনেক অজানা কথা তিনি তুলে ধরেন। আর এইসব শুনে সুখস্মৃতি অনুভব করেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

এইদিন এক বেসরকারি চ্যানেলের অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে গিয়েছিলেন ইরফান পাঠান। এরপর সেখানে গিয়ে ফের প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ব্যাপারে মুখ খুললেন ইরফান পাঠান। ইরফান পাঠান সরাসরি বললেন অধিনায়কত্বের প্রথমদিকে ধোনি বোলারদের বিশ্বাস করতেন না। সব সময় তিনি চাইতেন বোলারদের নিজের নিয়ন্ত্রণে রাখতে। তবে যতদিন গিয়েছে ধোনি অধিনায়ক হিসেবে যত অভিজ্ঞ হয়েছেন সেই স্বভাবে পরিবর্তন এসেছে। শেষের দিকে ধোনি বোলারদের উপর বিশ্বাস করতে শুরু করেন এবং বোলারদের স্বাধীনতা দেন।

Back to top button
Close
Close