টাইমলাইনখেলাক্রিকেট

ম্যাচ হারের কারণ বিশ্লেষণ করে পূজারাদের কড়া বার্তা দিলেন অধিনায়ক বিরাট কোহলি।

ভারত বনাম নিউজিল্যান্ড এর দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি ছিল বেসিন রিজার্ভে। সেই ম্যাচে হারতে হয়েছে ভারতীয় দলকে। আর তারপরে ভারত অধিনায়ক বিরাট কোহলি ভারতের হার প্রসঙ্গে মুখ খুললেন। বিরাট কোহলি সরাসরি জানিয়ে দিলেন অতিরিক্ত সতর্ক ভাবে ব্যাটিং করতে গিয়ে ভারতকে হারের মুখোমুখি হতে হল। বিরাট কোহলির মতে ভারতীয় ব্যাটসম্যানদের অতিরিক্ত সতর্কিত ব্যাটিংয়ের তারা বেশি বল খেলেছেন কিন্তু রান তুলতে পারেননি। যার ফলে হারতে হয়েছে ভারতকে।

আর তাই সিরিজের দ্বিতীয় ম্যাচে নামার আগে ভারত অধিনায়ক বিরাট কোহলি পূজারা রাহানেদের বলে দিলেন যে এইভাবে অতিরিক্ত সতর্কিত হয়ে ব্যাটিং করলে চলবে না, সতর্কের খোলস থেকে থেকে বেরিয়ে আসতে হবে এবং সতর্কের খোলস থেকে বেরিয়ে এসে নিজেদের সহজাত খেলা খেলতে হবে দ্বিতীয় টেস্ট ম্যাচে।

কোহলি বলেছেন যে বেশি সতর্ক হয়ে খেলতে গিয়ে ভারতীয় ব্যাটসম্যানরা শর্ট খেলায় বন্ধ করে দিয়েছেন। যার ফলে রানের গতিতে বিস্তর ফারাক এসেছে। তাই আমার মনে হয় ব্যাটিং বিভাগের ভাষা বদলানো দরকার কারণ এইভাবে এত সতর্ক হয়ে ব্যাটিং করা কোনভাবেই দলকে জেতার জন্য সাহায্য করতে পারে না।

কোহলি পূজারার 81 বলে 11 রান এবং হনুমা বিহারীর 79 বলে 15 রানের ইনিংস তুলে বলেন এত ধীর গতিতে ব্যাটিং করার ফলে চাপ পড়েছে দলের অন্যান্য ব্যাটসম্যানদের ওপর, চাপ পড়েছে ওপেনার মায়াঙ্ক আগারওয়ালের ওপর। সেই কারণে আগারওয়াল রানের গতি বাড়ানোর জন্য ভুল শর্ট খেলে আউট হয়েছেন। তাই দ্বিতীয় ম্যাচে নামার আগে কোহলি সতর্ক করে দিয়েছেন যে এই ভাবে অতিরিক্ত সতর্ক হয়ে ব্যাটিং করলে হবে না, সতর্কের খোলস থেকে বেরিয়ে এসে নিজেদের স্বাভাবিক ব্যাটিং করতে হবে।

Back to top button