টাইমলাইনবিনোদন

দেবী দূর্গার সাজে হাতে জুতো, তুমুল সমালোচনা গায়িকাকে ঘিরে

দেবী দূর্গার (durga) মতো দশ হাত, কিন্তু হাতে জুতো! এহেন ফটোশুট করে নেটদুনিয়ার ক্ষোভের মুখে পড়েছেন জনপ্রিয় মার্কিন র‍্যাপার কার্ডি বি (cardi b)। ছবি পোস্ট হতেই তার বিরুদ্ধে হিন্দু ধর্মের অবমাননার অভিযোগে সরব হন নেটিজেনরা।

কার্ডি বি-কে কভার ছবির জন্য অফ-কাঁধের লাল জর্জেস হোবাইকা পোশাক পরতে দেখা গেছে। ফুটওয়্যার নিউজ পত্রিকাটি কার্ডি বি’র ছবিটির ব্যাখ্যা দিয়েছিলেন এবং ইনস্টাগ্রামে লিখেছেন, “… তিনি হিন্দু দেবী দুর্গার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন, যার সুরক্ষা এবং অভ্যন্তরীণ শক্তির প্রতীকগুলি শতাব্দীর পর শতাব্দী জুড়ে আধুনিক সময়ে অনুরণিত হয়। দুর্গার মতো, কার্ডি বি একটি সমালোচনামূলক সময়ে একটি প্রভাবশালী মহিলা কণ্ঠ।”

যদিও এই ব্যাখায় সন্তুষ্ট হননি নেটিজেনরা। একের পর এক বিক্ষুব্ধ কমেন্ট এসে পড়েছে তার বিরুদ্ধে। এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, “কার্ডি বি হিন্দু দেবী দুর্গার হাতে জুতো ধরে ‘শ্রদ্ধা ’দেন নি, এটি সাধারণভাবে অসম্মান এবং কোনওভাবেই সাংস্কৃতিক প্রশংসা নয়। তিনি আমাদের সংস্কৃতিকে উপহাস করার জন্য সম্বোধন ও ক্ষমা চাওয়া ছাড়া এ থেকে দূরে যেতে পারবেন না। “।

যার জেরে ইন্সটাগ্রামে এসে ক্ষমাও চেয়েছেন এই গায়িকা। ভিডিও বার্তায় তিনি বলেন, “আমি যখন শুটিং করেছি, আমাকে বলা হয়েছিল যে আমি কোনও দেবীর প্রতিনিধিত্ব করতে যাচ্ছি; তিনি শক্তি, নারীত্ব এবং মুক্তির প্রতিনিধিত্ব করেন, এবং এটিই আমি ভালবাসি এবং আমি সবই করছি। যদিও এটি ডোপ ছিল, লোকেরা যদি মনে করে আমি তাদের সংস্কৃতি বা তাদের ধর্মকে ঘৃণা করছি তবে আমি বলতে চাই যে এটি আমার উদ্দেশ্য নয়। আমি কারও ধর্মকে অপমান করা পছন্দ করি না; কেউ যদি আমার ধর্মের সাথে এটি করে তবে আমি এটি পছন্দ করব না। ”

 

Back to top button