টাইমলাইনপশ্চিমবঙ্গ

প্রহরী বিহীন লেভেল ক্রসিং যাত্রীবাহী বাসে ধাক্কা দিল মালগাড়ি

ইন্দ্রানী সেন,বাঁকুড়া: প্রহরী বিহীন লেভেল ক্রসিং যাত্রীবাহী বাসে ধাক্কা দিল মালগাড়ি। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার গঙ্গাজলঘাটির বড়বাইদ গ্রামে। আটকে পড়া বাসে যাত্রী না থাকায় প্রানহানীর ঘটনা এড়ানো গেছে বলে স্থানীয় সূত্রের খবর। গ্রামবাসীরা মালগাড়ি আটকে বিক্ষোভ দেখাতে থাকেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান ডিভিসির শীর্ষ আধিকারিকরা।

 

স্থানীয় সূত্রে খবর, মেজিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে রানীগঞ্জ রেললাইনে বড়বাইদ গ্রামে কোন লেভেলক্রসিং নেই। শুক্রবার রাতে ঐ গ্রামে বিয়ে বাড়ি সেরে বরযাত্রী বোঝাই একটি বাস ফিরে যাওয়ার পথে অতিরিক্ত বৃষ্টির কারণে প্রহরীবিহীন লেভেল ক্রসিং এ আটকে পড়ে। যেহেতু এই রেল লাইনের দায়িত্বে ডিভিসি রয়েছে তাই বিষয়টি তৎক্ষণাৎ তাদের জানানো হয়। তবুও সিগন্যাল বন্ধ করা হয়নি বলে গ্রামবাসীদের অভিযোগ। পরে রাতে মেজিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে রানীগঞ্জ গামী একটি মালগাড়ি ঐ বাসকে ধাক্কা মারে। ঐবাসে সেই মূহূর্তে কোন যাত্রী না থাকায় বড়সড় দূর্ঘটনার হাত থেকে রক্ষা পাওয়া গেছে বলে গ্রামবাসীদের দাবী। এই ঘটনার পর শনিবার সকাল থেকে ঐ লেভেল ক্রসিং এ প্রহরী নিয়োগ ও গেটের দাবীতে একটি মাল গাড়ি আটকে বিক্ষোভ দেখাতে থাকেন।

গ্রামবাসী নিমাই মাজি বলেন, বাস আটকে পড়ার পরেই ডিভিসি সহ স্থানীয় প্রশাসনকে বিষয়টি জানানো হয়। তারপরেও এই ধরণের ঘটনা কি করে ঘটে প্রশ্ন তুলে বলেন, প্রহরিবিহীন এই লেভেল ক্রসিং এই এলাকার মানুষের কাছে মৃত্যুফাঁদের সমান। দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানান তিনি। ডিভিসির আধিকারিক প্রবীর চাঁদ এক মাসের মধ্যে রাস্তা ও লেভেলক্রসিং এ গেট তৈরীর প্রতিশ্রুতি দেন বিক্ষোভকারীদের।তাঁর কথায়,”আগে এখানে সিঙ্গল্ লাইন ছিল, এখন ডাবল হয়েছে। সমস্যার দ্রুত সমাধান করা হবে।”

Back to top button
Close