টাইমলাইনভারতরাজনীতি

নতুন করে বিপাকে পড়লেন উদ্ধব ঠাকরে, থানা পর্যন্ত পৌঁছল মামলা! দায়ের হল FIR

বাংলা হান্ট ডেস্কঃ একদিকে যখন শাসন ক্ষমতা বাঁচানোর লক্ষ্যে তৎপর হয়ে উঠেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে, সেই মুহূর্তে আবার অপর এক বিতর্কে অস্বস্তি বাড়লো তাঁর। সম্প্রতি শিবসেনার বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে সহ 46 জন বিধায়কের দল ছাড়ার আশঙ্কা মাঝে মহারাষ্ট্রে সরকার ধরে রাখাই প্রধান চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে, আর তার মাঝে এবার কোভিড বিধি ভাঙার কারণে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হলো।

সূত্রের খবর, উদ্ধব ঠাকরের বিরুদ্ধে করোনা বিধি লঙ্ঘনের অভিযোগ এনেছেন বিজেপি নেতা তাজিন্দর পাল সিং বাগ্গা। স্বয়ং করোনায় আক্রান্ত হওয়া সত্ত্বেও কিভাবে সকল বিধিনিষেধ এড়িয়ে সাধারণ মানুষের সংস্পর্শে এলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী, এই প্রশ্ন তুলে বর্তমানে তাঁর বিরুদ্ধে দায়ের করা হয়েছে এফআইআর।

প্রসঙ্গত, মহারাষ্ট্রের বুকে বর্তমানে টালবাহানার মধ্যে দিয়ে যাচ্ছে শিবসেনা সরকার। এই মুহূর্তে বিজেপির বিরুদ্ধে বাণিজ্য নগরীতে শিবসেনা, এনসিপি এবং কংগ্রেসের জোট সরকার ক্ষমতায় থাকলেও তাদের বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে সহ 46 জন বিধায়কের দলবদলের আশঙ্কা প্রকাশ পেতেই একপ্রকার নড়ে গিয়েছে রাজ্য রাজনীতি আর এই অবস্থাতে দাঁড়িয়ে সরকারকে টিকিয়ে রাখার জন্য ক্রমশ উদগ্রীব হয়ে উঠেছেন উদ্ধব ঠাকরে। গতকাল সন্ধ্যার দিকে এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গে বৈঠকও করেন তিনি। শুধু তাই নয়, এরপরেই নিজ সরকারি বাসভবন ছেড়ে দিয়ে ‘মাতোশ্রী’-র উদ্দেশ্যে রওনা দেন তিনি এবং সেই সময় অসংখ্য শিবসেনা কর্মী-সমর্থকদের সঙ্গে সংস্পর্শে আসতে দেখা যায় তাঁকে আর এই ঘটনা নিয়েই শুরু হয় বিতর্ক।

উল্লেখ্য, সম্প্রতি গোটা মহারাষ্ট্র জুড়ে খবর রটে যায় যে, মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে করোনায় আক্রান্ত হয়ে পড়েছেন। এমনকি কংগ্রেস নেতা কমলনাথ দ্বারাও এই খবরটি নিশ্চিত করা হয়। তবে করোনা আক্রান্ত হওয়া সত্বেও সকল বিধিনিষেধ অগ্রাহ্য করে মানুষের মাঝে কেন গেলেন তিনি, এই বিষয়টিকে কেন্দ্র করেই বর্তমানে উঠে গিয়েছে একাধিক প্রশ্ন। আর এসকল প্রশ্নচিহ্ন মাঝেই কোভিড প্রোটোকল লঙ্ঘন করার অভিযোগে অবশেষে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করলেন বিজেপি নেতা।

Related Articles

Back to top button