টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

তৃণমূল আর পুলিশের মানি ব্যাগ ভরেই বাংলাদেশে গরু পাচার হয়ঃ অধীর রঞ্জন চৌধুরী

Bangla Hunt Desk: বাংলায় (West bengal) গোরু পাচার নিয়ে এবার সরব হলেন বিরোধী দলনেতা অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। সরাসরি বললেন, পুলিশ এবং শাসক দলের মদত ছাড়া এই কাজ কোনভাবেই সম্ভব নয়। বাংলার তৃণমূল সরকারকে কটাক্ষ করে বললেন, গোরু তো আর মানি ব্যাগে করে পাচার হয়নি! রাস্তা দিতে ট্রাকে করেই এসেছে।

গোরু পাচারে নাম জড়াল বিএসএফ অফিসারের
রাজ্য জুড়ে গোরু পাচারের বিষয়ে তদন্তে নেমেছে সিবিআই। দীর্ঘদিন ধরে চলতে থাকা এই গোরু পাচার কান্ডে নাম জড়িয়ে পড়ল সতীশ কুমার নামে বিএসএফের এক কর্নেলের। তার সল্টলেকের বিজে ব্লকে তাঁর বাড়িতে হানা দিয়ে তাঁর বাড়ি সিল করে দেওয়া হয়েছে। সেইসঙ্গে উঠে এসেছে আর বেশ কয়েকজন বিএসএফ অফিসারের নাম। এই ঘটনার পর থেকেই চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলে।

কটাক্ষ অধীরের
বাংলায় এই গোরু পাচার নিয়ে তৃণমূল (All India Trinamool Congress) নেতাদের কটাক্ষ করতে ছাড়লেন না কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। তাঁর কথায়, ‘রাজ্যের পুলিশ ও শাসক দলের মদত ছাড়া বাংলয় গোরু পাচার হতে পারে না। গোরু তো আর মানিব্যাগে করে পাচার হয়নি, গোরু জাতীয় ও রাজ্য সড়ক দিয়ে ট্রাক ভর্তি হয়েই এসেছে। এই গোরু পাচারের টাকা তৃণমূলের নেতাদের নির্বাচনী তহবিল আর পুলিশের মানি ব্যাগে গিয়ে জায়গা করছে’।

এখানেই থামলেন না কংগ্রেস নেতা। তিনি আরও জানালেন, ‘তৃণমূল নেতাদের মাসোহারার রেট পুলিশের পাশাপাশি সাধারণ পাবলিকও জানে। মুর্শিদাবাদে এটা open to all হয়ে গেছে। যে যখন ক্ষমতায় থাকে, পাচারকারীদের কাছে তাঁর কদরই সবথেকে বেশি থাকে। কলকাতা পুলিশ হেড কোয়ার্টার থেকে গোরু পাচারের মাধ্যমে ‘দিদি’র দলের ভবিষ্যৎ গোছাতে বড় ভূমিকা পালন করছে’।

Back to top button