টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

পুজোর মাঝেও থেমে নেই CBI, ভোট পরবর্তী হিংসার মামলায় ভাটপাড়া থেকে গ্রেফতার ৮ জন

বাংলাহান্ট ডেস্কঃ পুজোর মধ্যেও থেমে নেই সিবিআই (CBI)র কাজ। জোরকদমে চলছে রাজ্যে ভোট পরবর্তী হিংসার মামলার তদন্ত। হাইকোর্টের নির্দেশ মেনে জেলায় জেলায় ঘুরে ঘুরে খতিয়ে দেখছে ভোট পরবর্তী হিংসার সঠিক কারণ। এরই মাঝে অষ্টমীর রাতে ভাটপাড়া থেকে গ্রেফতার করা হল ৮ জনকে।

চলছে উৎসবের মরশুম। কিন্তু এর মধ্যেও নিজেদের কাজে অবিচল রয়েছে CBI। রাজ্যে ভোট পরবর্তী হিংসার মামলার তদন্তের স্বার্থে নিজেদের কাজ করে চলেছেন CBI আধিকারিকরা। চলছে রাজ্য জুড়ে জিজ্ঞাসাবাদ, ঘটনার সঠিক তদন্তের পরীক্ষণ।

এরই মাঝে উত্তর ২৪ পরগনার ভাটপাড়ার জগদ্দল বিধানসভার বিজেপি বুথ সভাপতি কমল মণ্ডলের মা শোভারাণী মণ্ডলের মৃত্যুর কেসের তদন্তের স্বার্থে আট অভিযুক্তকে মঙ্গলবার নোটিস পাঠানো হয়েছিল। বলা হয়েছিল সল্টলেকের সিজিও কমপ্লেক্সের সিবিআই দফতরে বুধবার হাজিরা দিতে হবে।

গেরুয়া শিবিরের অভিযোগ ছিল, এই মৃত্যুর ঘটনার সঙ্গে শাসক দলের যোগ রয়েছে। সেই কারণে এই কেসের মামলায় অভিযুক্তদের হাজিরার নির্দেশ দেয় CBI। বুধবার সেই ৮ অভিযুক্ত হাজিরা দেয় CBI দফতরে। দীর্ঘক্ষণ ম্যারাথন জেরার পর অবশেষে বয়ানে অসঙ্গতি থাকায় গ্রেফতার করা হয় ওই ৮ জনকে। এই গ্রেফতার হওয়া ব্যক্তিদের মধ্যে তিনজন মহিলা এবং পাঁচজন পুরুষ রয়েছেন। পুজোর মধ্যের এই ঘটনায় কিছুটা অস্বস্তিতে পড়েছে শাসক দল।

Related Articles

Back to top button