টাইমলাইনপশ্চিমবঙ্গ

৯৯%শতাংশ নম্বর পেয়ে জেলায় সম্ভাব্য প্রথম ও সারা দেশের মধ্যে সম্ভাব্য তৃতীয় স্থান নদিয়ার সাইঈন কাদির

নিজস্ব প্রতিনিধি,নদিয়াঃ CBSE পরীক্ষায় ৯৯%শতাংশ নম্বর পেয়ে জেলায় সম্ভাব্য প্রথম ও সারা দেশের মধ্যে সম্ভাব্য তৃতীয় স্থান নদিয়ার সাইঈন কাদিরের।রানাঘাট কনভেন্ট অফ জেসাস এন্ড মেরি ইংলিশ মিডিয়াম স্কুলের ছাত্র সাইঈন কাদির এর প্রাপ্ত নম্বর ৪০০(চার’শ)এর মধ্যে৩৯৬। মাধ্যমিকে পেয়েছিল ৯৭.৭২ শতাংশ নম্বর। নদিয়ার রানাঘাটের স্ট্যান্ড রোডের বাসিন্দা সাইঈন এর ইচ্ছে ভবিষ্যতে AIIMS এ পড়ে একজন সুপ্রতিসঠিত চিকিৎসক হবার স্বপ্ন।

বাবা আনারুল হক মন্ডল রানাঘাটের কাছে হবিবপুর উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক।মা সাহিদা বেগম একজন গৃহবধূ।ছেলের এই সাফল্যে খুশি সাইঈন এর বাবা ও মা পাড়া প্রতিবেশি সকলে। মাধ্যমিকের ভালো ফল করার পর উচ্চ মাধ্যমিক পরীক্ষাতেও ভালো ফল করবে ছেলে, এই আশা ছিল তাদের পরিবারের সকল সদস্যের।সাইঈনের এত বড় সাফল্যে শুধু তার পরিবারই গর্বিত নয় , তার এই সাফল্যে উচ্ছসিত গোটা রানাঘাটবাসী। পরীক্ষায় ভাল ফল করে সবাইকে বুক ভরিয়ে দিয়েছে সাইঈন ।অন্যদিকে এই সাফল্যের পিছনে প্রতিদিন ৭/৮ ঘণ্টা পড়াশোনার মধ্যে থাকলেও সাইঈনের অবসর সময় কাটে বই পড়ে অথবা ক্রিকেট খেলে নয়ত টিভিতে ক্রিকেট খেলা দেখে।সাইঈন এর মনের ইচ্ছে সে ভবিষ্যতে চিকিৎসক হয়ে গ্রামে এসে চিকিৎসার মাধ্যমে মানুষের কাছে নিজেকে নিয়জিত করা।


সুসংবাদ পেয়ে আনন্দে রানাঘাটের স্ট্যান্ড রোডের ফ্লাট বাড়িতে মঙ্গলবার থেকে খুশির মেজাজ। চলে মিষ্টি খাওয়ানো পালা সাইঈন কাদিরকে। বাবা আনারুল হক মণ্ডল স্কুল সামলান। মা সাহিদা বেগম সামলান সংসার। এদিনও তিনি ফোনে আসা আত্মীয়দের শুভেচ্ছাবার্তা জানিয়েছেন সকলকে। পরিবারের বাবা মায়ের পাশাপাশি দাদা,দিদি ও মাসি তাকে পড়াশুনার বিষয়ে অনুপ্রেরনা জুগিয়েছেন বলে জানান সাইঈন কাদির।

Back to top button
Close