টাইমলাইনভারত

পাকিস্তান ভারতের বিরুদ্ধে দুঃসাহস দেখালে, তাঁদের বড়সড় ক্ষতির সন্মুখিন হতে হবেঃ বিপিন রাওয়াত

বাংলা হান্ট ডেস্কঃ ভারত (India) আর চীনের মধ্যে চলা সীমান্ত বিবাদ নিয়ে চীফ অফ ডিফেন্স স্টাফ (Chief Of Defence Staff)  বিপিন রাওয়াত (Bipin Rawat) বৃহস্পতিবার বলেন, বর্তমান পরিস্থিতির মোকাবিলা আর আগামী দিনের চ্যালেঞ্জের সন্মুখিন হওয়ার জন্য আমাদের প্রস্তুতি নেওয়া দরকার। এর সাথে সাথে উনি পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে বলেন, ওঁরা যদি কোন দুঃসাহস দেখায়, তাহলে পরিণাম ভালো হবে না।

উনি বলেন, পাকিস্তান জম্মু কাশ্মীরে সমস্যা সৃষ্টি করার জন্য উঠেপড়ে লেগেছে। ওঁরা উত্তর সীমান্তে বিকশিত হওয়া যেকোন সমস্যার সুযোগে আমাদের জন্য মুশকিল সৃষ্টি করতে পারে। কিন্তু যদি ওঁরা ভারতের বিরুদ্ধে কোন দুঃসাহস দেখায়, তাহলে চরম ক্ষতির সন্মুখিন হতে হবে তাঁদের। আমরা এরজন্য সম্পূর্ণ ভাবে প্রস্তুত।

সিডিএস রাওয়াত বলেন, ‘ভারতীয় সেনাকে বর্তমান পরিস্থিতির বিরুদ্ধে লড়তে হবে, আগামী দিনে আসা সমস্যার সমাধানের জন্যও তৈরি থাকতে হবে।” উনি বলেন, ভারতের উত্তর আর পশ্চিম সীমান্তে সমন্বিত অ্যাকশনের বিপদ আছে। আমদের এর কারণে সুরক্ষা যোজনা নিয়ে সমীক্ষা করতে হবে।

উনি বলেন, আমরা উত্তর আর পশ্চিম সীমান্তে তৈরি হওয়া সমস্যার বিরুদ্ধে লড়াইয়ের জন্য উচিৎ রণনীতি বানিয়েছি। সিডিএস রাওয়াত বলেন, চীন আর পাক অধিকৃত কাশ্মীরকে দেওয়া আর্থিক সহায়তা আর পাকিস্তানকে লাগাতার উপলব্ধ করানো সৈন্য এবং রাজনৈতিক সহযোগিতা এটা বুঝিয়ে দিচ্ছে যে, আমাদের উচ্চ স্তরীয় প্রস্তুতি নিতে হবে।

Back to top button