টাইমলাইনভারত

‘বাচ্চাদের মত কান্না বন্ধ করুন’- দিল্লী সরকারকে ধমক কেন্দ্র সরকারের

বাংলাহান্ট ডেস্কঃ অক্সিজেনের (oxygen) সংকট নিয়ে কেন্দ্র সরকার এবং দিল্লীর (delhi) কেজরিওয়াল সরকারের মধ্যে মতপার্থক্য দেখা দেয়। করোনার (covid-19) দ্বিতীয় ঢেউয়ে দিল্লীর স্বাস্থ্য ব্যবস্থার অবস্থা অনেকটাই ভেঙে পড়েছে। চারিদিকে অক্সিজেনের জন্য হাহাকার পড়ে গেছে।

দিল্লী হাইকোর্ট কেজরিওয়াল সরকারের সেই দাবী শুনছিল, যেখানে কেন্দ্রের কাছ থেকে অক্সিজেনের দাবি জানিয়েছিল দিল্লী সরকার। এই বিষয়কে কেন্দ্র করেই কেন্দ্র সরকার এবং দিল্লী সরকারের মধ্যে বচসা বেঁধে যায়।

দিল্লী সরকারের আইনজীবী বলেন, ‘যদি ৪৮০ টন অক্সিজেন আমরা না পাই তাহলে আমাদের চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়বে। শুক্রবার শুধুমাত্র ২৯৭ টন অক্সিজেন পাওয়া গিয়েছে। আমরা বিগত ২৪ ঘণ্টায় অনেক কিছু বিপর্যয় দেখেছি’।

অক্সিজেনের বরাদ্দ এবং সরবরাহের বিষয়ে কেন্দ্রের কাছ থেকে জবাব চেয়েছিল দিল্লী সরকার। তখন কেন্দ্রের তরফে সলিসিটার জেনারেল তুষার মেহতা দিল্লী সরকারকে নিজের কাজ সঠিকভাবে কাজ না করার জন্য অভিযোগ করেছেন।
দিল্লী সরকারের আইনজীবীর প্রশ্নের জবাবে তিনি উত্তর দিয়ে বলেন, ‘আমি আমার কাজটা জানি। আমি এমন অনেক কিছুই জানি, কিন্তু কোন কিছুই করিনি। আসুন এসকঙ্গে চেষ্টা করি, আর এভাবে বাচ্চাদের মত কান্না বন্ধ করুন’।

Related Articles

Back to top button