টাইমলাইনভারত

চীনকে যোগ্য জবাব দিতে বেশি পরিমাণে ‘স্পাইস 2000’ কিনছে কেন্দ্র, লাদাকে পাঠানো হচ্ছে ঘাতক কম্যান্ডো

 

বাংলা হান্ট ডেস্ক : একেই চীন থেকে আগত করোনা ভাইরাস তছনছ করে দিয়েছে গোটা বিশ্বকে। তার ওপর কিছুদিন আগে আচমকাই লাদাখ সীমান্তে রক্তক্ষয়ী সম্পর্কে লিপ্ত হয় ভারত ও চীন। চীন ও ভারতের যুদ্ধের প্রাণ যায় কুড়িজন ভারতীয় জওয়ানের।

চীনের তরফ থেকেও একাধিকবার ভারতকে হুমকিও দেওয়া হয়। যদিও মোদি সরকারের তরফ থেকেও স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, মোদী জমানায় ভারতের দিকে চোখ তুলে তাইলে তার ফল হাড়ে হাড়ে বুঝতে হবে চীনকে।

সীমান্তে উত্তেজনার মাঝেই গতকাল ভারত থেকে চীনের 59 টি অ্যাপ নিষিদ্ধ বলে ঘোষণা করে মোদি সরকার। সূত্র অনুযায়ী জানা গিয়েছে, লাদাখ সীমান্তে ভারত চীন উত্তেজনার পরিস্থিতিতে ইজরায়েল থেকে ‘স্পাইস 2000 ‘বোমা কিনতে চলেছে কেন্দ্র। ভারতের স্পাইস 2000 থাকলেও আরও বেশি সংখ্যায় তা মজুদ করার পরিকল্পনা নিয়েছে কেন্দ্র সরকার। এই বোমার আঘাতে বালাকোটে বায়ুসেনাগুড়িয়ে জঙ্গিদের ঘাঁটি। 70 কিলোমিটার দূরের কোন লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পারে এই বোমা।

এছাড়াও চীনকে ভারতের ক্ষমতা বোঝাতে ঘাতক কমান্ডো দের লাদাখে পাঠাচ্ছে ভারত। আগ্নেয়াস্ত্র তো দূর খালি হাতেও শত্রুকে খতম করার ক্ষমতা রাখেন এই বিশেষ বাহিনীর কমান্ডোরা। 40 মিনিটে মায়ানমারে একটা জঙ্গি দলকে শেষ করে দিয়ে ফিরে এসেছিল সেনার এই ঘাতক বাহিনী। চীনকে যোগ্য জবাব দিতে এমনই পদক্ষেপ নিচ্ছে মোদি সরকার।

Back to top button