টাইমলাইনখেলাক্রিকেট

বিস্ময়কর ঘটনা! প্রথম একাদশে না থেকেও ম্যান অফ দ্য ম্যাচ যুজবেন্দ্র চাহাল

বাংলা হান্ট ডেস্কঃ আজ ক্যানবেরায় ভারত বনাম অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ছিল। আর এই ম্যাচে অস্ট্রেলিয়াকে 11 রানে হারিয়ে টি-টোয়েন্টি অভিযান শুরু করলো টিম ইন্ডিয়া।

এইদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এর ফলে প্রথমে ব্যাটিং করতে আসে ভারতীয় দল। ব্যাটিং করতে নেমে শুরুতেই ওপেনার শিখর ধাওয়ানকে হারিয়ে চাপে পড়ে যায় ভারত। তারপর দ্রুত আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান অধিনায়ক বিরাট কোহলি। শেষ পর্যন্ত কে এল রাহুলের দুরন্ত অর্ধশতরান এবং শেষের দিকে নেমে রবীন্দ্র জাদেজার মারকাটারী ইনিংসে ভর করে নির্ধারিত কুড়ি ওভার শেষে 161 রান করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে 150 রানেই শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস।

184260817e67c77d91de0e25412aca7cc022e78b0c692b8f086aecedbe2659a7d4808c5ca Bangla Hunt Bengali News

ভারতের ব্যাটিং করার সময় 19 তম ওভারের মাথায় অজি বোলার জোস হেজেলহুডের বল সোজা গিয়ে লাগে ভারতীয় ব্যাটসম্যান রবীন্দ্র জাদেজার হেলমেটে। গুরুতর চোট পান রবীন্দ্র জাদেজা, সঙ্গে সঙ্গে তিনি মাটিতে বসে পড়েন। তারপর মেডিকেল টিম এসে চিকিৎসা করার পর ফের ব্যাটিং করেন রবীন্দ্র জাদেজা। তবে ড্রেসিংরুমে গিয়ে ফের অসুস্থ হয়ে পড়েন জাদেজা। আইসিসি নিয়ম অনুযায়ী কোন ক্রিকেটার যদি অসুস্থ হয়ে পড়েন এবং মাঠে নামার মতো অবস্থায় না থাকেন তাহলে সেই দলের অধিনায়ক প্লেয়ার কনকাশন সাবস্টিটিউট নিতে পারেন। আর সেই নিয়ম অনুযায়ী জাদেজার বদলে ভারত অধিনায়ক বিরাট কোহলি কনকাশনস সাবস্টিটিউট হিসেবে যুজবেন্দ্র চাহালকে নিয়েছিলেন।

প্রথম একাদশে না থেকেও জাদেজার সাবস্টিটিউট হিসেবে মাঠে নেমেই বাজিমাত করলেন যুজবেন্দ্র চাহাল। চার ওভার বল করে মাত্র 25 রান দিয়ে তুলে নিলেন তিনটি গুরুত্বপূর্ণ উইকেট এবং ম্যাচের সেরা হলেন যুজবেন্দ্র চাহাল।

Back to top button