টাইমলাইনবিনোদন

শীতেই বাজার গরম করবে বাংলাদেশের ‘হাওয়া’, চঞ্চল চৌধুরীর ছবি মুক্তি পাচ্ছে এপার বাংলায়

বাংলাহান্ট ডেস্ক: অপেক্ষার অবসান হতে চলেছে অবশেষে। এপার বাংলায় চলচ্চিত্র উৎসবে প্রদর্শনীর পর শেষমেষ প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে বাংলাদেশের ছবি ‘হাওয়া’ (Hawa)। চঞ্চল চৌধুরী (Chanchal Chowdhury) অভিনীত ছবিটি কিছুদিন আগেই কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছিল। বাস্তবিকই তিলোত্তমার হাওয়া গরম করে দিয়েছিল এই ছবি। যারা সে সময়ে দেখতে পারেননি, তাদের আর আক্ষেপ করতে হবে না। এবার প্রেক্ষাগৃহেই চলে আসছে হাওয়া।

ছবির প্রযোজক সংস্থা রিলায়েন্স এন্টারটেনমেন্টের তরফে জানানো হয়েছে এই সুখবর। আগামী ১৬ ডিসেম্বর কলকাতা তথা সমগ্র এপার বাংলা জুড়ে মুক্তি পাবে হাওয়া। আর ভারতের অন‍্যান‍্য রাজ‍্যে ছবিটি মুক্তি পাবে আগামী ৩০ ডিসেম্বর।


সুখবরটা সোশ‍্যাল মিডিয়ায় শেয়ার করেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। লিখেছেন, ‘হুরররে… আনন্দ সংবাদ! হাওয়া বইবে কলকাতা ও পশ্চিম বাংলায় ১৬ তারিখ থেকে আর ভারতব‍্যাপী ৩০ তারিখ থেকে। কি? ভয় পাইছিস?’

বাংলাদেশি ছবি ‘হাওয়া’ নিয়ে শুধু ওদেশে নয়, শোরগোল পড়েছে এদেশেও। প্রচুর সাফল‍্য পেয়েছে ছবিটি। প্রতি শো এতটাই হাউজফুল যে চঞ্চল চৌধুরী জানান, তিনি নিজেই নিজের ছবির টিকিট পাননি। এ বছর বাংলাদেশের হয়ে অস্কারের মঞ্চে প্রতিনিধিত্বও করছে ‘হাওয়া’।

গত ২৯ অক্টোবর চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে নন্দন ১ প্রেক্ষাগৃহে দেখানো হয়েছে ‘হাওয়া’। বাংলাদেশের তথ‍্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে আয়োজন করা হয়েছিল এই চলচ্চিত্র উৎসবের। আর কলকাতায় অনুষ্ঠানের তত্ত্বাবধানে ছিল বাংলাদেশের ডেপুটি হাই কমিশন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে চঞ্চল চৌধুরী বলেন, দুই দেশের কাজের মধ‍্যেই কিছু না কিছু সীমাবদ্ধতা রয়েছে। কিন্তু সকলেরই উচিত সেসব সীমাবদ্ধতা কাটিয়ে ওঠা। এ প্রসঙ্গে অভিনেতা বলেন, কলকাতার মতো বাংলাদেশে এখনো ইন্ডাস্ট্রি ততটা পেশাদার হয়ে উঠতে পারেনি। প্রযুক্তিগত ব‍্যবস্থার সাহায‍্য তেমন পাওয়া যায়নি। ব‍্যক্তিগত উদ‍্যোগেই ভাল কাজ করার চেষ্টা করা হয়। গল্প নির্বাচনের সময়েই যদি সীমাবদ্ধতাগুলো বুঝে সেগুলো ঠিক করা যায় তাহলে সমস‍্যা অনেকাংশেই মিটে যাবে।

Related Articles