টাইমলাইনবিনোদন

কে মাছ-ভাত খাবে আর কে কাঁচা খেয়ে গ‍্যাস বাঁচাবে সেটা তার নিজস্ব ব‍্যাপার, পরেশকে খোঁচা চঞ্চল চৌধুরীর

বাংলাহান্ট ডেস্ক: বিগত কয়েক দিন ধরে বিতর্কের একটাই নাম, পরেশ রাওয়াল (Paresh Rawal)। মাছ খাওয়া নিয়ে বাঙালিদের নজিরবিহীন আক্রমণ শানিয়ে সমালোচনার মুখে পড়েছেন বলিউড অভিনেতা তথা বিজেপির প্রাক্তন সাংসদ। তারপর থেকে পরেশকে ছেড়ে কথা বলছেন না তারকারাও। এবার প্রবীণ অভিনেতাকে কটাক্ষ শানালেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী (Chanchal Chowdhury)।

এক সংবাদ মাধ‍্যমের সঙ্গে সাক্ষাৎকারে তিনি বলেন, দেশ, জাত, ধর্ম, বর্ণ নির্বিশেষে সব মানুষেরই নিজস্ব সংষ্কৃতি রয়েছে যেগুলো যুগ যুগ ধরে বংশ পরম্পরায় চলে আসছে। একে অপরের ভাবাবেগে আঘাত দিয়ে সমালোচনা করতে চান না বলে স্পষ্ট জানান চঞ্চল চৌধুরী।


তাঁর কথায়, ‘কে ডাল ভাত খাবে, কে মাছ ভাত খাবে, কে গ‍্যাসের চুলায় রান্না ক‍রবে, কে লকড়ির চুলায় রান্না করবে আর কে রান্না না করে কাঁচা খেয়ে গ‍্যাস বাঁচাবে সেটা তার নিজস্ব ব‍্যাপার।’ চঞ্চল চৌধুরী বলেন, শুধুমাত্র কটাক্ষ করার জন‍্য কিছু বলার থেকে রাষ্ট্র, সমাজের প্রতি দায়বদ্ধ থেকেই বলা উচিত।

পরেশ রাওয়ালকে খোঁচা দিয়েছেন অভিনেতা ঋত্বিক চক্রবর্তীও। একটি ভিডিও শেয়ার করেছেন তিনি। এক কথা বলা পুতুল নিয়ে এসেছেন ঋত্বিক, যে তাঁকে ‘বড়দা’ বলে ডাকে। পুতুলের মুখে ‘পারসে বাওয়াল’ শুনে অভিনেতা শুধরে দেন, ওটা পরেশ রাওয়াল। এরপর পুতুলের প্রশ্ন, তিনি নাকি বাঙালিদের মাছ নিয়ে অপমান করেছেন?

ঋত্বিক উত্তর দেন, সেটা তাঁর জাতিবিদ্বেষী রাজনৈতিক মত। সঙ্গে সঙ্গে হাতের পুতুলের ব‍্যঙ্গ, গাধার ডাকে কি তানসেনের অপমান হয়? এক মিনিটের ভিডিওতে ঋত্বিক আর তাঁর হাতের পুতুলের কথোপকথন শুনে হেসে গড়াগড়ি গাওয়ার জোগাড় নেটিজেনদের। কম কথায় বলিউড অভিনেতা তথা বিজেপি নেতাকে সপাটে জবাব দিয়েছেন ঋত্বিক, বাহবা দিয়েছেন নেটনাগরিকরা।

Related Articles