টাইমলাইনভারতরাজনীতি

‘অখিলেশ যাদব আমাকে অপমান করেছে”, SP-র সঙ্গে জোট না করার ঘোষণা চন্দ্রশেখর আজাদের

বাংলা হান্ট ডেস্কঃ উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের আগে বড় ধাক্কা খেলো অখিলেশ যাদবের (Akhilesh Yadav) সমাজবাদী পার্টি (Samajwadi Party) । দলিত নেতা তথা আজাদ সমাজ পার্টির (Azad Samaj Party) প্রধান চন্দ্রশেখর আজাদ (Chandrashekhar Azad) অখিলেশ যাদবের দলকে আগামী ইউপি বিধানসভা নির্বাচনে সমর্থন না করার সিদ্ধান্ত নিয়েছেন। আজাদ সমাজ পার্টির প্রধান চন্দ্রশেখর আজাদ অভিযোগ করে বলেছেন যে, অখিলেশ যাদব আমাকে অপমান করেছেন।

চন্দ্রশেখর আজাদ বলেন, গত ৬ মাসে অখিলেশ যাদবের সঙ্গে আমার অনেক বৈঠক হয়েছে। এই বৈঠকগুলোতে ইতিবাচক ঘটনাও ঘটেছে, কিন্তু শেষ পর্যন্ত আমি অনুভব করেছি যে দলিতদের প্রয়োজন নেই অখিলেশ যাদবের। তিনি জোটে দলিত নেতাদের চান না। উনি শুধু চান চায় দলিতরা ওনাকে ভোট দিক। এই অভিযোগ তুলেই সমাজবাদী পার্টির সঙ্গে জোট করবেন না বলে জানিয়েছেন চন্দ্রশেখর আজাদ।

আজাদ আরও বলেন, অখিলেশ যাদব বিজেপির মতোই আচরণ করছেন। মুখ্যমন্ত্রী যোগী যেমন দলিতের বাড়িতে খাবার খেয়ে নাটক করছেন, অখিলেশ যাদবের দলও তেমনটাই করছে। বিজেপিকে রুখতে আমরা জোট গড়তে চেয়েছিলাম। কিন্তু সামাজিক ন্যায়বিচারের অর্থ জানেন না অখিলেশ যাদব।

চন্দ্রশেখর আজাদ বলেন, আমি  কাশীরামের নীতি অনুসরণ করি। নেতাজিকে (মুলায়ম সিং যাদব) মুখ্যমন্ত্রী করেছিলেন কাশীরাম, কিন্তু ওনার সঙ্গে প্রতারণা করা হয়েছিল। অখিলেশের সরকার এখনও গঠিত হয়নি। আমি চাই না এমন একটি সরকারে যোগ দেওয়ার পর আমি আমার জনগণের আওয়াজ না তুলতে পারি। আজাদ সমাজ পার্টির প্রধান চন্দ্রশেখর আজাদ বলেছেন যে কোনও মূল্যে আমাদের বিজেপিকে রুখতে হবে। আমি নির্দোষ হয়েও ১৬ মাস জেলে ছিলাম।

Related Articles

Back to top button