টাইমলাইনভারতআন্তর্জাতিক

আসছেন না বরিস জনসন, প্রজাতন্ত্র দিবসে ভারত সফরে আসছেন এই দেশের রাষ্ট্রপতি

বাংলাহান্ট ডেস্কঃ আগামী ২৬ শে জানুয়ারি ভারত (india) সফরে আসার কথা ছিল ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের। কিন্তু করোনা আবহে তা স্থগিত হয়ে যায়। তবে জানা গিয়েছে, এবছর ২৬ শে জানুয়ারি অপর এক রাষ্ট্রপতির ভারতে আসছেন।সূত্রের খবর, সুরনীমের রাষ্ট্রপতি চন্দ্রিকাপ্রসাদ সন্তোখীর (Chandrika Prasad Santokhi) ভারত সফরে আসছেন। প্রজাতন্ত্র দিবসে ভারত সফরে আসতে পারেন চন্দ্রিকাপ্রসাদ সন্তোখী, এমনটা জানা গিয়েছে।

পূর্বে জানা গিয়েছিল, ২৬ শে জানুয়ারি, অর্থাৎ প্রজাতন্ত্র দিবসে (Republic Day) ভারত সফরে আসছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। কিন্তু বর্তমান সময়ে করোনা আবহের কারণে বরিস জনসনের ভারত সফর স্থগিত হয়ে যায়। জানা গিয়েছে ওই দিন ভারতে আসছেন সুরনীমের রাষ্ট্রপতি চন্দ্রিকাপ্রসাদ সন্তোখী।

প্রধানমন্ত্রী কার্যালয় সূত্রে খবর, ভারতীয় বংশোদ্ভূত চন্দ্রিকাপ্রসাদ সন্তোখী প্রজাতন্ত্র দিবসে ভারতে আসবেন। পূর্বেও তিনি ভারতে তাঁর মূল্যবান বক্তৃতা দিয়েছেন। সুলহাওয়ে প্রবাসী ভারতীয় দিবস সম্মেলনের আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে উপস্থিত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং সেখানে চিফ গেস্ট ছিলেন সুরনীমের রাষ্ট্রপতি চন্দ্রিকাপ্রসাদ সন্তোখী। সেই অনুষ্ঠানে ভোজপুরীতে ভাষণ দিয়ে সকলের মন জয় করে নিয়েছিলেন রাষ্ট্রপতি চন্দ্রিকাপ্রসাদ সন্তোখী।

সেইসময় চন্দ্রিকাপ্রসাদ সন্তোখী বলেছিলেন, ‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জি এবং আমার প্রিয় ভারতীয় প্রবাসী নাগরিকদের আমার পক্ষ থেকে অনেক শুভেচ্ছা। আমার দেশ সুরনীমের পক্ষ থেকে প্রবাসী ভারতীয় দিবস সম্মেলনে সকলকে অনেক ধন্যবাদ এবং অভিনন্দ’। পাশাপাশি তিনি এই অনুষ্ঠানে ভারতীয়দের জন্য ভিসা সংক্রান্ত এবং ব্যবসা সংক্রান্ত বিষয়েও আলোচনা করেছিলেন রাষ্ট্রপতি চন্দ্রিকাপ্রসাদ সন্তোখী।

Back to top button