টাইমলাইনভারতআন্তর্জাতিক

১২ জন যাত্রীকে নিয়ে পাকিস্তানে নামল ভারতের বিমান, নেপথ্যে কোন রহস্য! বাড়ছে উদ্বেগ

বাংলা হান্ট ডেস্কঃ পাকিস্তানের (Pakistan) মাটিতে রহস্যজনকভাবে অবতরণ ঘটলো ভারতীয় বিমানের। ১২ জন যাত্রীকে নিয়ে বিমানের এহেন জরুরি অবতরণের পিছনে কোন রহস্য রয়েছে, সে প্রসঙ্গে এখনো পর্যন্ত স্পষ্ট কোন ধারণা মেলেনি। স্বাভাবিকভাবেই বাড়ছে উদ্বেগ। সূত্রের খবর, পাকিস্তানের করাচিতে নেমেছে সকল যাত্রীরা। তবে গতকাল স্বাধীনতা দিবসের দিন পাকিস্তানের মাটিতে এভাবে ভারতীয় বিমানে জরুরি অবতরণ স্পষ্টতই একাধিক জল্পনার সৃষ্টি করেছে।

উল্লেখ্য, ১৪ এবং ১৫ ই আগস্ট দিন দুটিতে পাকিস্তান ও ভারতবর্ষে স্বাধীনতা দিবস পালন করা হয়। দুই দেশেই এ বছর স্বাধীনতার ৭৫ বর্ষপূর্তি অনুষ্ঠান পালিত হয়। তবে এর মাঝে গতকাল ১২ জন যাত্রীকে নিয়ে ভারতীয় বিমানের পাকিস্তানে অবতরণ একাধিক জল্পনার সৃষ্টি করেছে। গতকাল দুপুর বারোটার পর হায়দ্রাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে রওনা দেয় ভারতীয় বিশেষ বিমানটি। সূত্রের খবর, সেই মুহূর্তে বিমানে উপস্থিত ছিলেন মোট ১২ জন যাত্রী। তবে এর পরই আচমকা সেটি পাকিস্তানের করাচিতে গিয়ে অবতরণ ঘটায়। তবে এক্ষেত্রে হায়দ্রাবাদ থেকে বিমানটির আচমকা করাচির জিন্না ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে নেমে পড়াকে কেন্দ্র করে বর্তমানে একের পর এক প্রশ্ন চিহ্ন সৃষ্টি হয়েছে।

Plane

এক্ষেত্রে বিমানটি ভারত থেকেই রওনা দিয়েছিল বলে স্পষ্ট করলেও স্বাধীনতা দিবসে সেটি পাকিস্তানে কেন নামলো, তার কারণ জানা যায়নি। ভারত থেকে পাকিস্তানে বিমান অবতরণের ঘটনা অবশ্যই এ প্রথম নয়। গত মাসে ৫ এবং ১৭ তারিখ ভারতের দুটি বিমান প্রতিবেশী দেশে গিয়ে অবতরণ ঘটায়। এক্ষেত্রে দিল্লি-দুবাই বিমান (স্পাইস জেট) জ্বালানির অভাবের কারণে এবং শারজা-হায়দ্রাবাদ বিমান ইঞ্জিনের ভিতর সমস্যার কারণবশত পাকিস্তানে জরুরি অবতরণ ঘটায়। তবে গতকালের ঘটনার পিছনে কোন রহস্য রয়েছে, সে প্রসঙ্গে এখনো জানা যায়নি।

Related Articles