টাইমলাইনখেলা

তিনটির মধ্যে ২ রাউন্ড জিতেও হারল মেরি কম! আর্জেন্টিনার রেফারির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

বাংলা হান্ট ডেস্কঃ দুরন্ত শুরু করলেও পদক জয়ের স্বপ্ন শেষ হয়ে গেল মেরি কমের (Mary Kom)। লন্ডন অলিম্পিকের পদক এনে এর আগেও ভারতকে গর্বিত করেছেন এই মনিপুরী বক্সার। এবার ৩৮ বছর বয়স সত্ত্বেও সমস্ত প্রতিকুলতাকে তুড়ি মেরে উড়িয়ে দুরন্ত জয় দিয়ে যাত্রা শুরু করেছিলেন মেরি। যার জেরে এবারও বিশ্বচ্যাম্পিয়ন বক্সারকে নিয়ে পদকের স্বপ্ন দেখতে শুরু করেছিল ভারত।

আজ প্রি কোয়াটার ফাইনাল ম্যাচে মেরি মুখোমুখি হয়েছিলেন রিও অলিম্পিকে ব্রোঞ্জ পদক প্রাপ্ত কলম্বিয়ান বক্সার ইনগ্রিট ভ্যালেন্সিয়ার (Ingrit valencia)। ভ্যালেন্সিয়াকে এর আগেও হারিয়েছিলেন ভারতের এই ছয় বার বিশ্ব চ্যাম্পিয়ন বক্সার। কিন্তু এবারের অলিম্পিকে পদক জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল তার। শুরুতেই ভ্যালেন্সিয়ার দুরন্ত আক্রমণকে সামাল দিতে না পেরে ৪-১ ফলাফলে রাউন্ড হেরে যান মেরি কম।

তারপর অবশ্য দুরন্ত কামব্যাক করেছিলেন এই ভারতীয় বক্সার ৩-২ ফলাফল বজায় রেখে পরপর দুটি রাউন্ড জিতে নেন এই মনিপুরী কিংবদন্তি। কিন্তু তাতেও শেষ পর্যন্ত লাভ কিছুই হলো না। বিচারকদের বিচারে প্রথম রাউন্ডে বড় লিড থাকায় জয়ী হিসেবে ঘোষিত হলেন ভ্যালেন্সিয়া। এর পরেই বিচারকদের রীতিমতো উপর ক্ষুব্ধ হয়ে উঠেছেন ভারতীয় ফ্যানেরা। এই মুহূর্তে টোকিও অলিম্পিকে খুব একটা ভালো সময় যাচ্ছে না ভারতের। লাগাতার হারের সম্মুখীন হচ্ছেন অনেক অ্যাথলেটই। পদক জয়ের সম্ভাবনা রীতিমতো উজ্জ্বল ছিল মেরি কমকে ঘিরে। আর তার এই হারের পর তাই রীতিমতো ক্ষুব্ধ হয়ে ওঠেন ফ্যানেরা।

https://twitter.com/Shubhan44981654/status/1420694424552579073?s=19

অনেকের মতে বেইমানি করা হয়েছে মেরি কমের সাথে। পরপর দুটি রাউন্ড যে তার পরেও তাকে জয়ী ঘোষিত করা হয়নি। অনেক নেটিজেন এও লেখেন, “আর্জেন্টিনার বিচারক হকিতে হারের প্রতিশোধ নিলেন নাকি?” কেউ কেউ আবার এও লেখেন, “প্রতিদ্বন্দীর থেকে অনেক ভালো খেলেছেন মেরি। বিচারকরা পক্ষপাতিত্ব করেছেন।” যদিও টুর্নামেন্টের ক্ষেত্রে বিচারকের রায়ই চূড়ান্ত। আর তাই ম্যাজিকাল জার্নি শেষ হলো মেরির। তবে তিনি যা দিয়ে গেলেন ভারতকে, অনুপ্রেরণা হয়ে থেকে যাবে সকলের কাছে।

 

Related Articles

Back to top button