আন্তর্জাতিকটাইমলাইন

ধর্ষকদের ধরে ধরে নপুংসক বানানো হবে পাকিস্তানে

বাংলা হান্ট ডেস্কঃ পাকিস্তান (pakistan) একদিকে আর্থিক দিক থেকে ধ্বংস হওয়ার দিকে, আর এরমধ্যে দেশে অপরাধের সংখ্যাও দিনদিন বেড়ে চলেছে। ওইদেশে লাগাতার মহিলাদের সাথে লাগাতার ধর্ষণের খবর শিরোনামে আসছে। আর এই ইস্যুতে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানেরও (Imran Khan) চিন্তা বেড়েছে। এই পৈশাচিক অপরাধে লাগাম লাগাতে ইমরান খান এখন ধর্ষকদের নপুংসক বানানোর কথা বলছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ধর্ষকদের দেওয়া সাজা নিয়ে বড় বয়ান দিয়েছেন। উনি সম্প্রতি একটি সাক্ষাৎকারে বলেছিলেন যে, ‘ধর্ষকদের মৃত্যুর সাজাই দেওয়া উচিৎ, অথবা তাঁদের রাসায়নিক দিক থেকে নপুংসক বানিয়ে দেওয়া উচিৎ।” গত সোমবার পাকিস্তানে ঘটে যাওয়া একটি ধর্ষণের মামলায় ওনাকে প্রশ্ন করা হলে উনি এই কথা বলেন। একটি পাকিস্তানি নিউজ চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এই কথা বলেন।

ইমরান খান বলেন, ‘ধর্ষকদের সবার সামনে ফাঁসি দেওয়া উচিৎ।” দুই সন্তানের মা গত সপ্তাহে লাহোরের রাস্তা দিয়ে যাচ্ছিলেন। সেই সময়, দুজন ওনাকে পথ আটকে ওনাকে গাড়ি থেকে টেনে বের করে। এরপর বন্দুকের ভয় দেখিয়ে ওনাকে ধর্ষণ করে। প্রাপ্ত খবর অনুযায়ী, দুই ধর্ষকের মধ্যে একজনকে পুলিশে গ্রেফতার করেছে। আর এই ঘটনার পর পাকিস্তানের মহিলা এবং মহিলাদের জন্য কাজ করা সংগঠন গুলো গর্জে উঠেছে।

প্রধানমন্ত্রী ইমরান খান সাক্ষাৎকারে এই বিষয়ে কথা বলেন। উনি বলেন, ‘সবার সামনে ফাঁসি দেওয়া ঠিক হবে না, কিন্তু এরকম ভাবে ফাঁসি দেওয়ার বদলে আমরা রাসায়নিক ভাবে তাকে নপুংসককরে দিতে পারি।”

Back to top button
Close