টাইমলাইনপশ্চিমবঙ্গ

বোনকে চাকরি দিয়েছেন কমিশনের সদস্য, ফল ভোগার জন্য তৈরি থাকতে বললেন বিচারপতি গাঙ্গুলি

বাংলাহান্ট ডেস্ক : দুর্নীতির মামলায় জর্জরিত পশ্চিমবঙ্গের স্কুল সার্ভিস কমিশন। ক্ষোভ বাড়ছে শাসক দলের অন্দরেও। এসএসসি কেলেঙ্কারিতে শাসক দলের একাধিক প্রভাবশালীর নাম উঠে এসেছে। সেই দুর্নীতির মুকুটে একটি নতুন পালক যোগ হল বৃহস্পতিবার। রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রীর মেয়েকে ক্ষমতার জোরে স্কুলশিক্ষিকার পদে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ ছিল আগেই।

এবার স্কুল সার্ভিস কমিশনের এক সদস্যের বিরুদ্ধে অভিযোগ, তিনি ক্ষমতার জোরে তার বোনকে চাকরি পাইয়ে দিয়েছেন। বৃহস্পতিবার শিক্ষক নিয়োগ সংক্রান্ত একটি মামলার শুনানির সময় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, স্কুল সার্ভিস কমিশনের কিছু সদস্য বেআইনিভাবে তাদের আত্মীয়দের গ্রুপ ডি ও শিক্ষকতার পদে নিয়োগ করেছেন। তার ফল ভোগ করতে প্রস্তুত থাকুন।

বৃহস্পতিবার নবম দশম শ্রেণির শিক্ষক নিয়োগ সংক্রান্ত শুনানি ছিল বিচারপতি গাঙ্গুলির এজলাসে।মামলা চলাকালীন অবস্থাতেই বিচারপতি মন্তব্য করেন, খবর পেয়েছি কমিশনের এক সদস্য তার বোনকে চাকরি পাইয়ে দিয়েছেন। স্কুল সার্ভিস কমিশনের আইনজীবীর উদ্দেশে তিনি বলেন, এর ফল ভোগ করার জন্য প্রস্তুত থাকতে।

এর আগেও স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতি মামলায় একের পর এক দৃষ্টান্ত মূলক সিদ্ধান্ত নিতে দেখা গিয়েছে অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। তার নির্দেশেই চাকরি থেকে বহিস্কার করা হয় মন্ত্রী পরেশ চন্দ্র অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীকে। সাম্প্রতিক কালে মাদ্রাসা নিয়োগ নিয়েও দুর্নীতি মামলায় কঠিন অবস্থান নিতে দেখা গিয়েছে অভিজিৎ বাবুকে। কমিশনকে উদ্দেশ্য করে তিনি জানান “সাপের লেজ দিয়ে কান চুলকাবেন না”। এর পর আজকের মন্তব্যের জেরে আরো কিছু বড়ো চমকের অপেক্ষায় রাজ্যবাসী।

Related Articles

Back to top button