টাইমলাইনপশ্চিমবঙ্গবিশেষ

বাগদেবীর বন্দনা করতে হঠাৎ নিজের কলেজে হাজির মুখ্যমন্ত্রী, পড়ুয়াদের সঙ্গে গাইলেন রবীন্দ্রসংগীতও

বাংলাহান্ট ডেস্ক : আজ ২৬ শে জানুয়ারি। সারাদেশে পালিত হচ্ছে প্রজাতন্ত্র দিবস। এরই সাথে সারা রাজ্য জুড়ে চলছে বাগদেবীর আরাধনা। স্কুল কলেজ থেকে পাড়ার ক্লাব, সব জায়গায় দেবী সরস্বতীর আরাধনায় (Saraswati Puja) মেতে উঠেছে ৮ থেকে ৮০। এমনই সরস্বতী পুজোর দিন সকালে হঠাৎ নিজের কলেজ অর্থাৎ যোগমায়া দেবীতে (Jogamaya Devi College) হাজির হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী (Chief Minister) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একই সাথে তিনি কলেজের পড়ুয়া ও শিক্ষক-শিক্ষিকাদের সাথে গলা মিলিয়ে গাইলেন রবীন্দ্র সংগীত (Rabindra Sangeet)।

রেড রোডে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান সেরে ফেরার পথে হঠাৎই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাজির হন যোগমায়া দেবী কলেজে। হঠাৎ তাঁর উপস্থিতি চমকে দিয়েছিল সকলকে। বলতে গেলে একপ্রকার সারপ্রাইজ ভিজিট করেন তিনি। মুখ্যমন্ত্রীকে দেখেই সেখানে উপস্থিত সকলে সেলফি তোলার অনুরোধ জানান। মুখ্যমন্ত্রীর সাথে ছিলেন তাঁর ভাইয়ের স্ত্রীও। সরস্বতী পুজোর দিন সকালে মুখ্যমন্ত্রীকে নিজের কলেজে অন্যরকম সময় কাটাতে দেখা গেল।

mamata banerjee

৭৪ তম প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানের আয়োজন করা হয় রেড রোডে। সেই অনুষ্ঠানে পতাকা উত্তোলন করেন মুখ্যমন্ত্রী। সাথে ছিলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল সি ভি আনন্দ বোস। প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে ছিল রাজ্যের বিশেষ ট্যাবলো। রাজ্য পুলিশের ট্যাবলোও উপস্থিত ছিল সেই অনুষ্ঠানে। এই অনুষ্ঠানে রেড রোডে পুলিশ মেমোরিয়ালে শ্রদ্ধাও জানান মুখ্যমন্ত্রী। প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান শেষে তিনি হঠাৎ চলে যান যোগমায়া দেবী কলেজে। দেবী দর্শন করার পর মুখ্যমন্ত্রী সবার সাথে গলা মিলিয়ে গান ‘আকাশ-ভরা, সূর্য-তারা।’

Related Articles