টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

‘সংসদে বহু বিপজ্জনক বিল আনতে চলেছে কেন্দ্র”, আগাম ইঙ্গিত দিয়ে বিস্ফোরক মুখ্যমন্ত্রী

বাংলা হান্ট ডেস্কঃ গত কিছুদিন ধরে দিল্লিতে (Delhi) রয়েছেন তৃণমূল সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee)। সেখান থেকেই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিস্ফোরক মুখ্যমন্ত্রী। ‘সংসদে বেশ কিছু বিপজ্জনক বিল আনছে কেন্দ্র, এমনই অভিযোগ করলেন তৃণমূল নেত্রী।

গতকাল দুপুরে দিল্লিতে তৃণমূলের সংসদীয় দলের বৈঠক অনুষ্ঠিত হয়৷ দলীয় সাংসদদের অধিবেশনে সাংসদ সহ ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhishek Banerjee)। সাংসদ সৌগত রায়ের বাড়িতে রাজ্যসভা ও লোকসভার সমস্ত দলীয় সাংসদের সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন নেত্রী। সেই বৈঠক থেকে বেরিয়েই সাংবাদিকদের মুখোমুখি বিরোধীদের উপেক্ষা করা হচ্ছে বলে কেন্দ্রকে কটাক্ষ করেন তিনি।

ঠিক কি অভিযোগ করলেন তৃণমূল সুপ্রিমো? এদিন মুখ্যমন্ত্রী সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “সংসদে অনেক বিল আসতে চলেছে৷ কিছু বিপজ্জনক বিল আসতে চলেছে। যা গণতন্ত্র ও যুক্তরাষ্ট্রীয় কাঠামোতে ভাঙন ধরাতে পারে। আমরা এসব নিয়ে লোকসভা ও রাজ্যসভার সাংসদদের সঙ্গে বিষদে আলোচনা করেছি। বিরোধীরা বলার পরেও জোর করে বিল পাশ হয়ে যাচ্ছে। পার্লামেন্টকে সব রাজ্যই প্রতিনিধিত্ব করে। রাজ্যের প্রতিনিধিদের কথা না শুনে পার্লামেন্টে বিল পাশ করানো উচিত নয়। দল তাদের ভূমিকা পালন করবে। রাজ্যকে বুলডোজ করে বিল পাশ করা হচ্ছে। রাজ্যের অধিকারে হস্তক্ষেপ করা হচ্ছে৷ বিরোধীদের বুলডোজ করা যাবে না। আমরা বিরোধীদের সঙ্গে থাকব, সাহায্য করব। কেন্দ্রের বিরুদ্ধে লড়াইতে নামব।”

cm 2

পাশাপাশি এদিন ফের তিনি কেন্দ্রের বিরুদ্ধে সকল বিরোধীদের একযোগে সরব হওয়ার আহ্বান জানান তিনি বলেন, “যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় আঘাত আনার চেষ্টা করা হচ্ছে। এর বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলতে অন্যান্য দলকে আহ্বান জানাচ্ছি। আপনারা যদি আমাদের সহযোগিতা করেন, তাহলে আমরাও আপনাদের সহযোগিতা করব।”

Related Articles