টাইমলাইনপশ্চিমবঙ্গ

প্রথমে রোগীর চিকিৎসা তারপর প্রসেস, সরকারি হাসপাতালগুলিকে কড়া নির্দেশ মুখ্যমন্ত্রীর

বাংলাহান্ট ডেস্ক : ফের কলকাতার বুকে ভয়াবহ দুর্ঘটনা। বাইপাসে চিংড়িহাটা মোড়ে দুপুর একটা নাগাদ ঘটে দুর্ঘটনাটি। একাধিক পথচারী জখম হন একটি বেপরোয়া গাড়ির ধাক্কায়। ছুটে আসেন এলাকাবাসীরা। এরপরেই তড়িঘড়ি কয়েকজন আহত পথচারীকে এসএসকেএম এর ট্রমা কেয়ার সেন্টারে ভর্তি করা হয়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিকেল চারটে নাগাদ হাসপাতালে পৌঁছন আহতদের খোঁজ নিতে। হাসপাতালে পৌঁছে মুখ্যমন্ত্রী দেখেন, চিংড়িহাটায় দুর্ঘটনায় আহতদের চিকিৎসা সঠিকভাবে হলেও ট্রমা কেয়ার সেন্টারে ভর্তি অন্যান্য রোগীদের অ্যাডমিশন প্রসেস চলছে। মুখ্যমন্ত্রী হাসপাতালে এক অনুষ্ঠানে দাঁড়িয়ে বিষয়টি নিয়ে উষ্মা প্রকাশ করলেন।

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন কার্যত নির্দেশ দিয়েই বলেন, “আগে রোগীর চিকিৎসা হবে। তারপরে প্রসেস। যদি সিস্টেমে কোনও ভুল থাকে তাহলে আমাদের তা ঠিক করতে হবে।” এদিন মুখ্যমন্ত্রী বলেছেন, “শুনতে পেলাম অ্যাডমিশনের প্রসেস হতে নাকি অনেক সময় লাগে। এমনটা হওয়া উচিত নয় ট্রমা কেয়ার সেন্টারে। যদি কোন প্রেগনেন্ট মহিলা এখানে চিকিৎসার জন্য আসেন তাহলে যদি তাকে ৬ ঘন্টা ফেলে রাখা হয় তাহলে তার জীবন সংকটে পড়ে যাবে।”

এসএসকেএম হাসপাতালে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী এই কথা বললেও অনেকে মনে করছেন মুখ্যমন্ত্রী তার বার্তা রাজ্যের সমস্ত সরকারি হাসপাতালকেই দিয়েছেন। অনেক সময় সাধারণ রোগীরা অভিযোগ করেন, সরকারি হাসপাতালে গেলে কাগজপত্রের কাজ করতে অনেক সময় লেগে যায়। এরফলে সংকটজনক পরিস্থিতি তৈরি হয়ে যায় অনেক রোগীর। এই অভ্যাস ত্যাগ করার নির্দেশই এদিন দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Chief Minister,Treatment,Mamata Banerjee,Government Hospital,Reffer case,SSKM hospital

সরকারি হাসপাতালের রেফার রোগ নিয়েও বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী আরও একবার ক্ষোভ প্রকাশ করেন। এরই সাথে মুখ্যমন্ত্রীর বক্তব্য, একটি উৎকর্ষ হাসপাতাল এসএসকেএম। এখানে যদি ওই রকম হয় সেটা ঠিক নয়। পাশাপাশি সার্বিকভাবে এসএসকেএম এর স্বাস্থ্য পরিষেবা নিয়ে মুখ্যমন্ত্রী এদিন প্রশংসাও করেন।

Related Articles