চাকরির খবরটাইমলাইন

সরকারি কর্মচারীদের জন্য সুখবর! এবার বাবারা পেতে পারেন এক বছর সবেতন ছুটি, জানুন কি শর্তে

সরকারি কর্মচারীদের জন্য সুখবর, এবার থেকে সন্তানদের দেখা শোনা করবার জন্য ছুটি পাবেন বাবারাও। যে সব সরকারি কর্মচারী সিঙ্গেল ফাদার অর্থাৎ একা সন্তানকে লালন পালন করেন তারা এবার থেকে সবেতন ছুটি পাবেন।

কেন্দ্রীয় সরকার জানিয়েছে, এই ‘child care leave’ অন্যান্য Sick Leave(SL), Casual leave(CL), Privilage leave(PL)-এর মতোই সবেতন। সোমবার এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং।

জানানো হয়েছে, Single Male Parent-সহ অবিবাহিত কর্মচারী, বিধবা, ডিভোর্সি বাবা যারা প্রত্যেকে একাই সন্তানের দেখাশোনা করেন তারা এই ছুটির যোগ্য। জিতেন্দ্র সিং জানিয়েছেন, বেশ কিছুদিন আগেই এই সিদ্ধান্ত নেওয়া হলেও সঠিক তত্ত্বাবধানের অভাবে তার বাস্তবায়ন করা সম্ভব হয়ে ওঠেনি।

বিবৃতিতে বলা হয়েছে এই ছুটি পাওয়া যাবে উপরমহল থেকে। এমনকি এই ছুটি চলাকালীন কর্মচারী তার ট্রাভেল কনশেসনও ব্যাবহার করতে পারবেন।

প্রথম বছর এই ছুটির ক্ষেত্রে ১০০ শতাংশ বেতন অর্থাৎ পুরো বেতনটাই পাওয়া যাবে। দ্বিতীয় বছর ২০ শতাংশ বেতন কাটা যাবে। তবে আগে বিশেষ ভাবে সক্ষম সন্তানের পিতাদের জন্য যে ২২ বছর ছুটির প্রস্তাব করা হয়েছিল তা আপাতত স্থগিত রাখা হয়েছে।

 

 

Related Articles

Back to top button