টাইমলাইনআন্তর্জাতিক

একেই বলে বস! ৪০ জন কর্মীকে ৭০ কোটি টাকা দিয়ে শোরগোল ফেলে দিলেন কোম্পানির মালিক

বাংলাহান্ট ডেস্ক: বিশ্বের প্রায় প্রতিটি সংস্থাই তাদের কর্মীদের বোনাস দিয়ে পুরস্কৃত করে থাকে। ভারতে যেমন বিভিন্ন উৎসব উপলক্ষ্যে বোনাস দেওয়া হয় কর্মীদের। সাধারণত সরাসরি তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টেই সেটি পৌঁছে যায়। কিন্তু চিনের একটি সংস্থা নিজেদের কর্মীদের বোনাস দেওয়ার এক অভিনব পন্থা অবলম্বন করেছে। সেই ভিডিও ভাইরালও হয়েছে।

crockex

ভিডিওতে দেখা যাচ্ছে, একটি অফিস পার্টির সময় সংস্থার আধিকারিকরা মঞ্চে উঠে কাঁড়ি কাঁড়ি টাকার নোট স্তুপ করে জমা রাখছেন একটি জায়গায়। এরপর এক এক করে সব কর্মীদের মধ্যে সেই টাকা বিতরণ করে দেওয়া হয়। জানা গিয়েছে, ক্রেন প্রস্তুতকারক সংস্থা হেনান মাইন এমন অভিনব পন্থায় বোনাস দিয়েছে। সব মিলিয়ে ৭০ কোটি টাকা ভাগ করে দেওয়া হয়েছে কর্মীদের মধ্যে। 

china bonus viral

আধিকারিকরা মঞ্চের উপর প্রায় ২ মিটার উঁচু টাকার একটি স্তুপ তৈরি করে ফেলেন। তারপর কর্মচারীদের একে একে ডাকা হয় মঞ্চে। তারপর সেই বোনাস তাঁদের হাতে তুলে দেওয়া হয়। সবচেয়ে ভাল কাজ করায় তিনজনকে ৫ মিলিয়ন ইউয়ান অর্থাৎ ১৮ কোটি টাকা করে দেওয়া হয়েছে। ৩০ জনেরও বেশি কর্মীকে ১ মিলিয়ন ইউয়ান করে দেওয়া হয়।

china bonus viral

জানা গিয়েছে, মোট ৪০ জন কর্মী সংস্থার থেকে বোনাস পেয়েছেন। এছাড়াও ওই অনুষ্ঠানে পয়সা গোনার প্রতিযোগিতারও ব্যবস্থা ছিল। তাতে কর্মচারীদের আত্মীয় ও পরিবারের লোকজনও অংশ নিতে পেরেছেন। এই প্রতিযোগিতার জন্যেই ১৪ কোটি টাকা খরচ করেছে সংস্থাটি। 

পয়সা গোনার প্রতিযোগিতায় যিনি সবচেয়ে বেশি নোট গুনতে সক্ষম হয়েছেন, তিনি ১ লক্ষ ৫৭ হাজার ইউয়ান পেয়েছেন। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, কয়েকজন কালো স্যুট ও লাল প্যান্ট পরা পুরুষদের একটি গ্রুপ মঞ্চ থেকে টাকা হাতে নিয়ে ফিরছেন। 

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker