fbpx
আন্তর্জাতিকটাইমলাইন

করোনা ভাইরাস মারার রোবট তৈরি করল চীন! কিনতে আগ্রহী ইতালি

এই মুহূর্তে করোনা নিয়ে সংকটে গোটা জীবকূল। আর তার থেকেও ভয়ানক সংকটে মানব জীব ন। পৃথিবীর অন্য প্রান্তে করোনা পরিস্থিতি এতটাই খারাপ যে সেই তুলনায় এখনো পর্যন্ত ভারত কষ্ট করে চেষ্টা চালিয়ে যাচ্ছে। চিন এই ভাইরাস রোধে ওষুধ নয়, কীটনাশক নয়।

চারপাশ করোনামুক্ত করার জন্যে রোবটের ব্যবহার শুরু করেছে। আর মাত্র কুড়ি মিনিটে কোরোনার জীবাণু ধ্বংস করছে এই রোবট।চিনের বিভিন্ন হাসপাতালে ইতিমধ্যে কাজ করা শুরু করেছে সেই ইউভিডি রোবট।

এটি মূলত একটি লাইট রোবট। জীবাণুনাশক আলোকরশ্মির সাহায্যেই এই রোবট করোনাভাইরাসের ছড়ানো আটকাচ্ছে। উহান থেকে এশিয়া এবং ইউরোপের বিভিন্ন স্থানে পৌঁছে গেছে এই রোবটটি। ইতালি এটিকেনার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে। আমরা সবাইকে সহায়তা করার জন্য প্রস্তুত। আপাতত এমনটাই জানিয়েছেন এখানকার ভাইস প্রেসিডেন্ট।এতগুলো দেশের মধ্যে করোনা রক্ষার জন্যে তৃতীয় বিশ্বের দেশ হয়েও ভারতে আপ্রাণ চেষ্টা করছে ডাক্তাররা।

স্টেজ থ্রি যাতে না হয় তার জন্য আপ্রাণ চেষ্টা চালাচ্ছে । করোনার ভাইরাসের হাত থেকে মানুষকে বাঁচাতে ভারত প্রতিনিয়ত কঠোর পদক্ষেপ নিচ্ছে ভারত । যদিও অনেকগুলি রাজ্য পুরোপুরি লকডাউন করা হয়েছে, তবুও অনেক রাজ্যে কারফিউ আরোপ করা হয়েছে। ইতিমধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ভারতের প্রশংসাও করেছে। এখনও পর্যন্ত করোনাতে প্রায় ১৪, ৪৯১ জন মারা গেছে। আর এই অবস্থায় প্রায় ১ লাখ ৩৭৭ জনকে নিরাময় করা হয়েছে।এবার দেখা যাক ভারোতেও যদি এভাবেই রোগ নিরাময় হয়।

Back to top button
Close
Close