fbpx
টাইমলাইনটেক নিউজভারত

ভারতে লঞ্চ হতে চলেছে চাইনিজ কোম্পানির ইলেক্ট্রিক্যাল গাড়ি, দাম হবে ১০ লাখ টাকার আশেপাশে।

বাংলাহান্ট ডেস্কঃ ভারতে লঞ্চ হতে চলেছে বিদ্যুৎ চালিত গাড়ি বার্ড ইভি 1। জানা যাচ্ছে গাড়িটির দাম হবে প্রায় ১০ লক্ষ টাকা। হাইমা অটোমোবাইল আনুষ্ঠানিকভাবে বৈদ্যুতিন হ্যাচব্যাক, বার্ড ইলেক্ট্রিক ইভি 1-এর প্রবর্তন করে অটো এক্সপো 2020 এ তার ভারতীয় আত্মপ্রকাশের ঘোষণা করেছে। পরিকল্পনার প্রাথমিক পর্যায়ে থাকার কারণে, মানেসার প্লান্ট থেকে বার্ড ইলেকট্রিক ইভি 1 ইউনিটের প্রথম ব্যাচটি বের করতে কমপক্ষে এক বছর  সময় লাগবে।

বার্ড ইলেকট্রিক ইভি 1 স্থায়ী-চৌম্বক সিঙ্ক্রোনাস মোটর দ্বারা চালিত এবং দুটি ফর্ম্যাটে আসে: 200km পরিসীমা সহ 20.5kWh ব্যাটারি এবং 300km পরিসীমা সহ 28.5kWh ব্যাটারি। ছোট ব্যাটারি প্যাকের সাথে মিলিত মোটর মোটামুটি 39bhp এবং 95Nm টর্ক জেনারেট করে। বড় ব্যাটারি প্যাকের সাথে টর্ক আউটপুট 105Nm এ উঠে যায়।

পরিসংখ্যান জানাচ্ছে যে, যথাক্রমে 20.5kWh এবং 28.5kWh রূপগুলির জন্য 200km এবং 300km এর স্কেলে scale শীর্ষ গতিটি 120 কিলোমিটার / ঘন্টা গতিযুক্ত। যদিও 28.5kWh ভাল আউটপুট পরিসংখ্যান প্রদর্শন করে, এটি 930 কেজি ওজনের কম 20.5kWh এর চেয়ে কম ভারী। তবে বার্ড ইলেকট্রিক ইভি 100 কিলোমিটারের ট্রিপ করতে পারে মাত্র 60 টাকায় (যা বর্তমানে পেট্রল বা ডিজেলের লিটারের চেয়ে অনেক কম)।

চলমান অটো এক্সপো ২০২০ ভারতীয় মোটরগাড়ি বাজারের প্রধান অংশগুলিতে একাধিক ইভি ব্র্যান্ডের অংশগ্রহণ দেখে। টাটা মোটরস, মহিন্দ্রা এবং মারুতি সুজুকির মতো প্রধান নামগুলি দেশে গতিশীলতা নির্গমন মুক্ত পদ্ধতি প্রচারের জন্য কিছু পরিকল্পনা নিয়ে এসেছে; যার বেশিরভাগই দ্বিবার্ষিক জনপ্রিয় মোটরগাড়ি অনুষ্ঠানের 15 তম কিস্তিতে কনসেপ্ট এবং পণ্য-প্রস্তুত উভয় ফর্ম্যাটে প্রদর্শন করা হচ্ছে।

Back to top button
Close
Close