fbpx
কলকাতাটাইমলাইনভারত

কলকাতায় হানা করোনা ভাইরাসের! বেলেঘাটা আইডি-তে ভর্তি চিনা তরুণী!

বাংলা হান্ট ডেস্কঃ  করোনা ভাইরাসের হাত থেকে হয়তো রেহাই পাবে না ভারতও। আতঙ্ক ক্রমশ বাড়ছে এ দেশে। ২৬ জানুয়ারি রবিবার রাতে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে বেলেঘাটা আইডি হাসপাতালে এক চিনা তরুণীকে ভর্তি করা হয়েছে। আপাতত তাকে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সূত্রের খবর, ওই চিনা তরুণী চিন থেকে কিছুদিন আগে কলকাতা বেড়াতে এসেছিল। দিন কয়েক আগে অসুস্থতা নিয়ে বাইপাসের ধারে অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন তিনি। করনো ভাইরাসের উপসর্গ লক্ষ্য করা যায় তাঁর শরীরে। সেই কারণে বেলেঘাটা আইডিতে তাঁকে স্থানান্তরিত করা হয়েছে। ভাষাগত সমস্যা তাঁর চিকিত্সার জন্য কিছুটা অসুবিধার কারণ হয়ে গিয়েছে বলে জানিয়েছে হাসপাতাল। তবে এখনও ওই তরুণীর নাম-পরিচয় কিছুই জানা যায়নি।

তবে এ দেশে এসে অসুস্থ হয়ে পড়েছেন নাকি ভারতে আসার আগেই কোনও রোগে আক্রান্ত ছিলেন কিনা তচা জানার চেষ্টা করছেন হাসপাতালের চিকিত্সকরা। চিনা তরুণীর বিষয়ে খোঁজ নিচ্ছেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয়কুমার চক্রবর্তী।

প্রসঙ্গত, চিনে তো এক লক্ষ মানুষ এই করোনা ভাইরাসে আক্রান্ত। পাকিস্তানেও করোনা ভাইরাস উপসর্গ লক্ষ্য করা গিয়েছে ৪ চিনা নাগরিকের দেহে। হাসপাতালে চিকিত্সাধীন রয়েছে তাঁরা। পাকিস্তানের ন্যাশনাল ইনস্টিটিউট অব হেলথের প্রধান জেনারেল আমির ইকরাম জানিয়েছেন, আক্রান্ত ৪ চিনা নাগরিককে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।

ভারতের করোনা ভাইরাস মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের তরফে ব্যবস্থা নেওয়ার জন্য বৈঠক করা হয়েছে। শনিবার দিল্লিতে এক উচ্চপর্যায়ের বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের অধিকাংশ বিমানবন্দরে কড়া নিরাপত্তা জারি করা হয়েছে। চিন থেকে আগত যাত্রীদের পরীক্ষা করে ছাড়া হচ্ছে।শুধু চিন নয়, থাইল্যান্ড, ভিয়েতনাম, সিঙ্গাপুর, জাপান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, ফ্রান্স, মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়ায় করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গিয়েছে।

 

Back to top button
Close
Close