টাইমলাইনভারত

ভগবান শ্রী কৃষ্ণের জন্ম হয়েছিল জেলে, আর আপনি জামিন চাইছেন? CJI বোবদে’র প্রশ্নে হতবাক আবেদনকারী

বাংলা হান্ট ডেস্কঃ মঙ্গলবার সুপ্রিম কোর্টে (Supreme Court) জামিনের আবেদনের শুনানি করার সময় প্রধান বিচারক এসএ বোবদে (Sharad Arvind Bobde) এক অবাক করা কথা বলে দিলেন। এক আবেদনকারীর শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীর দিনে জামিনের আবেদন করেছিল, সেটার শুনানির সময় বোবদে বলেন, শ্রী কৃষ্ণের জন্ম জেলের ভিতরে হয়েছিল, আর আপনি জেলের বাইরে যেতে চাইছেন?

আদালতে ধর্মেন্দ্র বলবীর আবেদনের শুনানি চলছিল। তাঁর বিরুদ্ধে হত্যার অভিযোগ আছে। আর তাঁকে আজীবন কারাবাসের সাজা শোনানো হয়েছে। CJI বোব্দে আবেদনকারীকে মজার ছলে বলেন, ‘আপনি জামিন চান, না জেল? ভগবান শ্রী কৃষ্ণের জন্ম জেলে হয়েছিল। আর আপনি জেল ছাড়তে চাইছেন?”

ধর্মেন্দ্র বলবী  কংগ্রেসের নেতা। আর তাঁর বিরুদ্ধে দলের পাঁচ কর্মীকে সাথে নিয়ে ১৯৯৪ সালে বিজেপির এক নেতাকে হত্যা করার অভিযোগ দায়ের আছে। তাঁকে এই মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে। এবং ট্রায়াল কোর্ট তাঁকে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেছে। ২০১৭ সালে ট্রায়াল কোর্টের এই সিদ্ধান্তকে বহাল রেখেছিল বোম্বে হাইকোর্ট।

হাইকোর্টে সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন করেছিল ধর্মেন্দ্র বলবী। শীর্ষ আদালত ২৫ হাজার টাকার পার্সোনাল বন্ডে তাঁকে জামিন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

Back to top button
Close