fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

ক্লার্ক জানিয়ে দিলেন তাঁর দেখা সেরা সাত ব্যাটসম্যানদের তালিকা, তালিকায় এক অজি এবং দুই ভারতীয়।

যদি বর্তমান ক্রিকেটের ভালো ব্যাটসম্যানদের তালিকা বের করা হয় তাহলে প্রথমেই নাম আসবে ভারত অধিনায়ক বিরাট কোহলির, অজি ব্যাটসম্যান স্টিভ স্মিথ এবং নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের। এনারা এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটে দাপটের সাথে ব্যাটিং করে চলেছেন। কিন্তু বিশ্বকাপ জয়ী অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক বেছে নিলেন তার পছন্দের সেরা সাতজন ব্যাটসম্যান। সেই তালিকায় এই তিনজনের মধ্যে শুধুমাত্র স্থান পেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি, স্মিথ এবং উইলিমসন কে তিনি তার তালিকায় রাখলেন না।

বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়ক মাইকেল ক্লার্ক এর পছন্দের সেরা সাত জন ব্যাটসম্যানের তালিকায় অস্ট্রেলিয়া থেকে মাত্র একজন স্থান পেয়েছেন তিনি হলেন প্রাক্তন অজি অধিনায়ক রিকি পন্টিং, ভারত থেকে স্থান পেয়েছেন কিংবদন্তি শচীন তেন্ডুলকার এবং বর্তমান ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি, দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস এবং এবি ডিভিলিয়ার্স, ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারা এবং শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা। বর্তমান ক্রিকেটারদের মধ্যে শুধুমাত্র বিরাটই ক্লার্কের পছন্দের ব্যাটসম্যানের তালিকায় স্থান পেয়েছেন।

ক্লার্কের মনে করেন কিংবদন্তি শচীন টেন্ডুলকারের কোনো দুর্বলতা ছিল না, অনায়াসে যে কোনো বোলারের বিরুদ্ধে সাবলীলভাবে ব্যাটিং করে যেতে পারতেন তিনি। বোলারদের অপেক্ষা করে থাকতে হতো কখন শচীন নিজে থেকে ভুল করবেন এবং তার উইকেটটি পাওয়া যাবে। এছাড়া বিরাট প্রসঙ্গে ক্লার্ক বলেছেন বিরাট টি-টোয়েন্টি এবং ওয়ানডেতে দারুণ ভাবে আক্রমণাত্মক ব্যাটিং করে যেতে পারেন সেই সাথে টেস্ট ক্রিকেটে রক্ষণাত্মক ব্যাটিংও সাবলীল ভাবে করতে পারেন। বিরাট কোহলি এমন একজন ব্যাটসম্যান যিনি ক্রিকেটের তিনটে ফরমেটেই ধারাবাহিকভাবে ব্যাটিং করতে পারেন। আর এই কারণেই তিনি বিরাটকে তার পছন্দের সেরা ব্যাটসম্যানের তালিকায় রেখেছেন। সেই সাথে তিনি দাবি করেছেন বিরাট অর্ধশত রানকে শতরানে এবং শতরানকে আরো বড় রানের দিকে খুব সহজে এগিয়ে নিয়ে যেতে পারেন।

Back to top button
Close
Close