টাইমলাইনভারত

অবসরের পর NEET পাশ করলেন ব্যাংকার, ৬৪ বছর বয়সে ভর্তি হলেন মেডিকেল কলেজে

বলা হয় বয়স কেবলই সংখ্যা। আপনি যে কোনও বয়সে যে কোনও কিছু শুরু করতে পারেন। বয়সকে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে অনেকেই বেশি বয়সে নতুন উদ্যোগ নিয়ে সফল হয়েছেন৷ তাদেরই একজন স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার এই প্রাক্তন ডেপুটি ম্যানেজার।

জয় কিশোর প্রধান ওড়িশার বারগড়ের বাসিন্দা। ৬৪ বছর বয়সে তিনি এমবিবিএসে ভর্তি হয়েছেন। তার এই অনুপ্রেরণামূলক গল্পটি জানলে অবাক হবেন আপনিও।

যে বয়সে মানুষ সমস্ত কর্ম থেকে নিজেকে সরিয়ে নিয়ে ঈশ্বর সাধনায় নিয়োজিত করতে চান। সেই বয়সেই তিনি নতুন উদ্যমে কলেজে পড়াশোনা শুরু করেছেন।

ব্যাংক কর্মকর্তা হিসাবে অবসর নেওয়ার ৪ বছর পর প্রধান NEET যোগ্যতা অর্জন করেন এবং এমবিবিএস কোর্সে ভর্তি হন। তিনি বুরার বীর সুরেন্দ্র সাঁই মেডিকেল সায়েন্স অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে ভর্তি হয়েছেন।

প্রধান স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া থেকে ডেপুটি ম্যানেজার হিসাবে অবসর নিয়েছেন। তিনি ৪০ বছর স্টেট ব্যাংকে কর্মরত ছিলেন। তবে ছোট বেলা থেকেই তাঁর স্বপ্ন ছিল ডাক্তার হওয়ার।

অবসর গ্রহণের পর যখন তার হাতে প্রচুর সময় তখন স্বপ্নকে বাস্তবের রূপ দিতে তিনি নেমে পড়েন ময়দানে। প্রস্তুতি শেষ করে পরীক্ষা দেন সর্বভারতীয় NEET পরীক্ষায়। তাতে সাফল্য পেয়ে তিনি নতুন উদ্যমে ছাত্র হিসাবে মেডিকেল কলেজে ভর্তি হয়েছেন।

 

Related Articles

Back to top button