টাইমলাইনপশ্চিমবঙ্গ

মালদায় ভয়াবহ বিস্ফোরণে মৃতদের ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রীর, উড়ে গেলেন ফিরহাদ হাকিম

বাংলাহান্ট ডেস্কঃ আবারও ভয়ানক বিস্ফোরণের শব্দে কেঁপে উঠল মালদা (malda)। বেশ কিছুদিন আগেই টোটোতে ঘটা মারাত্মক বিস্ফোরণে নিহত হয়েছিলেন টোটোচালক। সেই ঘটনার সাক্ষী থেকেছিল মালদার বাসিন্দারা। এবার বিস্ফোরণের স্থল এক প্লাস্টিক কারখানা। মালদার কালিয়াচক থানার সুজাপুরে বৃহস্পতিবার দুপুরে এই ভয়াবহ দুর্ঘটনা।

ভয়াবহ বিস্ফোরণে প্রাণ হারান ৫ জন শ্রমিক
প্রথমিক অনুমান থেকে জানা গিয়েছে, প্লাস্টিক কারখানায় থাকা ক্রাশার মেশিন ব্লাস্ট করেই এই দুর্ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে উপস্থিত থাকা ৮ জন শ্রমিক গুরুতর আহত হন এবং তাদের মধ্যে ৫ জন শ্রমিক প্রাণ হারান। বিস্ফোরণের তীব্রতা বেশি থাকায় মৃত শ্রমিকদের দেহ ছিন্ন ভিন্ন হয়ে চারিদিকে ছড়িয়ে যায়। আহতরা বর্তমানে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।

ক্ষতিপূরণের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী
মালদার এই ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ও আহতদের পরিবারদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেন। জানা গিয়েছে আর কিছু সময়ের মধ্যেই সেখানে হেলিকপ্টারে করে উড়ে যাবেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। এই ঘটনার দ্রুত তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে নবান্নের তরফ থেকে।

টোটোতে বিস্ফোরণ
প্রসঙ্গত, কিছুদিন আগেই মালদা শহরের বাগবাড়ি বাস্ট্যান্ডের কাছে ঘোড়াপীর এলাকায় টোটোতে এক ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা। সেই মর্মান্তিক ঘটনায় টোটচালকের দেহ ছিন্ন ভিন্ন হয়ে গিয়েছিল। স্থানীয়রা উদ্ধারের কাজ শুরু করেতেই সেখানে উপস্থিত হয়েছিল পুলিশ। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও মালদায় ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল এলাকাবাসী।

Back to top button