টাইমলাইনভারতরাজনীতি

গুজরাটে জয়জয়কার বিজেপি, সুখবর আসতেই ১৫১ কেজির লাড্ডু বিতরণ করল মুসলিমরা

বাংলাহান্ট ডেস্ক : গুজরাটে টানা সপ্তম বার বিধানসভা নির্বাচনে জয়ী হল বিজেপি। গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল ঘাটলোদিয়া থেকে নির্বাচনে জিতেছেন। গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল এবং রাজ্য বিজেপির সভাপতি সিআর পাটিল তাদের মিষ্টি খাইয়ে বিধানসভা নির্বাচনে দলের দুর্দান্ত পারফরম্যান্স উদযাপন করলেন।

মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল তার নির্বাচনী এলাকা আহমেদাবাদের ঘাটলোদিয়া থেকে 1 লাখ 25 হাজার ভোটের ব্যবধানে এগিয়ে ছিলেন। এই আসন থেকে 2012 এবং 2017 বিধানসভা নির্বাচনে জয়ী বিধায়ক ভূপেন্দ্র প্যাটেল আবার গুজরাটের মুখ্যমন্ত্রী হবেন। 2012 সালে, বিজেপি প্রার্থী আনন্দীবেন প্যাটেল 1 লক্ষেরও বেশি ভোটে জিতেছিলেন। 2017 সালে, ভূপেন্দ্র প্যাটেল 1 লাখ 17 হাজার ভোটের ব্যবধানে কংগ্রেস প্রার্থী শশীকান্ত ভূরাভাইকে পরাজিত করেছিলেন।

অন্যদিকে, বিজেপি 150 টিরও বেশি আসনে এগিয়ে রয়েছে গুজরাতে। বিজেপির জয়ে আমেদাবাদে উৎসবের পরিবেশ। বিজেপির জয়ে মণিনগর এলাকার মুসলিম সম্প্রদায়ের লোকজন ১৫১ কেজির বুন্দির লাড্ডু তৈরি করেন। এলাকার মুসলিম বিজেপি সমর্থকরা জানান, ভূপেন্দ্র ভাই নরেন্দ্র ভাই মোদির রেকর্ড ভেঙে দিয়েছেন। বিজেপি 150 টিরও বেশি আসন জিতেছে, তাই আমরা 151 কেজি লাড্ডু তৈরি করেছি। সমর্থকরা বলছেন, গুজরাটে বিজেপি সরকারে জন্য শান্তি রয়েছে। তাই আমরা বিজেপির জয় উদযাপন করছি।

Bhupendra Patel

আহমেদাবাদের মণিনগর আসনটি আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্বাচনী এলাকা ছিল। মণিনগরবাসীর মতে, এলাকায় অনেক উন্নয়ন হয়েছে। বলা হয় যে, নরেন্দ্র মোদী যখন এই আসন থেকে প্রথমবারের মতো বিধায়ক হন, তখন এলাকায় অনেক সমস্যা ছিল। স্বাস্থ্য সুবিধা এবং স্কুল-কলেজের অভাব ছিল। টেক্সটাইল মিলগুলো বন্ধ হয়ে যাওয়ায় কর্মসংস্থানের সমস্যাও ছিল। বিজেপি এখানে উন্নয়নের কাজ করেছে, তারপরে বিজেপি এই আসনে টানা জয়ী হয়েছে।

Related Articles