টাইমলাইনপশ্চিমবঙ্গ

রাজ্যবাসীকে বিনামূল্যে করোনার ভ্যাকসিন দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রীর

বাংলা হান্ট ডেস্কঃ গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করে বলেছিলেন যে আগামী ১৬ জানুয়ারি থেকে গোটা ভারতে টিকাকরণ অভিযান শুরু হবে। তবে, প্রথমে দেশের ৩ কোটি স্বাস্থ্যকর্মী এবং ফ্রন্টলাইন কর্মীদেরই টিকা দেওয়া হবে। এরপর দেশের ৫০ কোটি করোনায় আক্রান্ত গুরুতর রোগীদের টিকা দেওয়া হবে। যদিও দ্বিতীয় ধাপে কবে টিকা দেওয়া হবে সেটি এখনো পরজন্ত খোলসা করে বলে হয় নি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘোষণা ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন যে রাজ্যের সবাইকে কোভিড এর ভ্যাকসিন বিনামূল্যে দেওয়া হবে। এই মর্মে তিনি একটি পত্রও জারি করেছেন। মুখ্যমন্ত্রীর তরফ থেকে জারি করা ওই পত্রে করোনা মহামারীর মধ্যে মানুষের সাহায্যে ঝাঁপিয়ে পড়ার জন্য রাজ্যের পুলিশ কর্মী, বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মী, হোম গার্ড সমেত সবাইকে ধন্যবাদ জানানো হয়েছে। তিনি এও জানিয়েছেন যে, এদের সবার কাছে করোনার টিকা পৌঁছে দেওয়া হবে।

WhatsApp Image 2021 01 10 at 09.58.05 Bangla Hunt Bengali News

তবে শুধু করোনা যোদ্ধাদেরই না, রাজ্যে প্রতিটি মানুষকেই বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা ভারতে অগ্রাধিকার ভিত্তিতে করোনার ভ্যাকসিন দেওয়া হবে। আর ঠিক একই ভাবে এরাজ্যেও করোনার ভ্যাকসিন দেওয়া হবে বলে জানান তিনি।

জানিয়ে রাখি, গোটা দেশের প্রতিটি জেলায় করোনা ভ্যাকসিনের ড্রাই রান শুরু হয়েছে। আর এই ড্রাই রান শুরু হওয়ার আগে বছরের দ্বিতীয় দিনে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী দেশবাসীকে নতুন বছরের উপহার স্বরুপ গোটা দেশে করোনার ভ্যাকসিন বিনামূল্যে দেওয়ার কথা ঘোষণা করেছিলেন।

https://twitter.com/ANI/status/1345250079762837505

Back to top button