টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

নিয়োগ করতে গেলেই বাধা আসছে! আদালতের স্থগিতাদেশ নিয়ে আক্ষেপ মুখ্যমন্ত্রীর

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্য জুড়ে বহাল নিয়োগ দুর্নীতি। বিগত কিছু মাস ধরে এই নিয়ে চলছে রাজনৈতিক তরজা। প্রায়সই নিয়োগ দুর্নীতি ইস্যুতে পথে নামছে রাজ্যের নানা বিরোধী দলগুলি। অন্যদিকে বৃহস্পতিবার রাজ্যের মুখ্যমন্ত্রীর (Chief Minister ) গলায় শোনা গেলো অন্য কথা। নিয়োগ করতে গেলেই আদালত থেকে দেওয়া হচ্ছে স্থগিতাদেশ। নিয়োগ প্রক্রিয়ায় বারংবার হস্তক্ষেপ করছে আদালত (Court)। যার ফলে ইচ্ছা থাকলেও নিয়োগ করতে পারছে না রাজ্য সরকার (State Government )।

নিয়োগের ক্ষেত্রে আদালতে বারংবার হস্তক্ষেপ নিয়ে উষ্মাপ্রকাশ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। সরকার বিভিন্ন শূন্যপদে নিয়োগ করতে চাইলেও নিয়োগের বিজ্ঞপ্তি বের হতেই কোনও না কোনওভাবে তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হচ্ছে। তাই আর নিয়োগ প্রক্রিয়া সম্ভব হচ্ছে না বলে জানান তিনি।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, ‘নিয়োগ চাইলেই স্থগিতাদেশ নিয়ে আসছে।’ ফলে সদিচ্ছা থাকা সত্ত্বেও নিয়োগ করা কঠিন হয়ে পড়ছে রাজ্যের তরফে। তিনি  আরও বলেন “যখনই আমরা লোক নিতে চাই তখনই কেউ কোর্টে চলে যাচ্ছে। আদালত থেকে স্থগিতাদেশ নিয়ে চলে আসছে। আমরা ৩ মাসের মধ্যে নিয়োগ শেষ করতে চাই। কিন্তু কোর্টে লড়তে গিয়েই সব টাকা চলে যাচ্ছে।”

এরপরই আদালতের উদ্দেশ্য মিনতি করে তিনি বলেন ” বিচারের বাণী যেন নিভৃতে না কাঁদে।” এদিন রাজ্য সরকার কর্তৃক চালু করা ‘দুয়ারে রেশন’ প্রকল্প নিয়েও বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Related Articles