টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

পার্থ চট্টোপাধ্যায়কে ব্লক করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়! দাবি সূত্রের

বাংলাহান্ট ডেস্ক : এসএসসি দুর্নীতি মামলায় (SSC Scam) গত শনিবার সকালেই গ্রেফতার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। গ্রেফতার হওয়ার পরই ইএসআই থেকে বেরোনোর সময়ে দাবি করেন তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) ফোন করেছিলেন। কিন্তু ফোন তোলেননি মুখ্যমন্ত্রী। পরে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) অ্যারেস্ট মেমোয় উল্লেখ করা হয়, মুখ্যমন্ত্রীকে দু’বার ফোন করেন পার্থ। একবার গ্রেফতার হওয়ার আগে গভীর রাতে আর একবার শনিবার সকালে ফোন করেছিলেন পার্থ।

এবার সামনে এলো আরও বড় তথ্য। সূত্র মারফত জানা যাচ্ছে, পার্থর নম্বর থেকে তিনবার ফোন আসার পর তা ব্লক করে দেন দলনেত্রী। যদিও এটি একটি সূত্রের দাবি। এর সত্যতা যাচাই করেনি বাংলাহান্ট। এই কথা সরকারি ভাবে বা দলীয় তরফে কেউ বিবৃতি দিয়ে জানাননি।

তৃণমূলের (TMC) এক শীর্ষ সারির নেতার দাবি, ‘দিদি নম্বর ব্লক করে দিয়ে থাকলে বেশ করেছেন। এই যে এত মহিলা-সঙ্গ, এত এত বাড়ি, জমি, খামার বাড়ি, পুকুর, স্কুল— এ সব কি দিদি কে বলে করেছিলেন? এ বার যখন ধরা পড়েছেন, তখন নিজেকেই সামলাতে হবে। এমন নয় যে পার্থ স্বাধীনতা আন্দোলন করছিলেন। এখন দল তাঁর থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।’

৯টা ৫৫ মিনিটে শেষবারের  জন্য ফোন মমতাকে :  ইডির যে অ্যারেস্ট মেমো পাওয়া গিয়েছে তাতে দেখা যাচ্ছে পার্থ চট্টোপাধ্যায়কে সরকারিভাবে গ্রেফতার করা হয়েছে শুক্রবার রাত ১টা ৫৫ মিনিটে। ইডির মেমোয় লেখা রয়েছে, তার পর ভোর ২টো বেজে ৩৩ মিনিটে আরও একবার মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন পার্থ। কিন্তু তখনও মুখ্যমন্ত্রী ফোন ধরেননি। তার পর ফের ৩টে বেজে ৩৭ মিনিটে ফোন করেন মমতাকে। এরপরে শনিবার সকাল ৯টা ৫৫ মিনিটে পার্থ শেষবারের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন। কিন্তু কোনও বারই মমতার কোনও সাড়া পাননি তিনি। তবে জানা যাচ্ছে এই তিনবার ফোন করার পরেই নাকি পার্থ চট্টোপাধ্যায়ের নম্বর ব্লক করে দেওয়া হয় মুখ্যমন্ত্রীর ফোন থেকে।

Related Articles