টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

ফুচকার পর এবার মোমো বানালেন মমতা, পাহাড়ের মন জয়ে অন্য মেজাজে মুখ্যমন্ত্রী

বাংলাহান্ট ডেস্ক : পাহাড় (Darjeeling) সফরে এক অন্য মেজাজেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গতকালই নিজের হাতে ফুচকা তৈরি করে খাইয়েছেন শিশুদের। কোলে তুলে নিয়ে আদর করে উপহার দিয়েছেন চকোলেট। মুখ্যমন্ত্রীর এবার অপারেশন মোমো। পাহাড়ি মোমো তৈরি করতে হাত লাগালেন তিনি। সকালে হাঁটতে বেরিয়েছিলেন মুখ্যমন্ত্রী। ফেরার পথে স্থানীয় মহিলাদের সঙ্গে খানিক গল্প গুজবও করলেন তিনি। তার পর তাঁদের সঙ্গেই বসে পড়লেন মোমো বানাতে।

দার্জিলিংয়ের (Darjeeling) ভানু ভবনে GTA-র শপথ গ্রহণ অনুষ্ঠান চলাকালীন পাহাড়ে জনসংযোগে ব্যস্ত ছিলেন মুখ্যমন্ত্রী। রিচমন্ড হিল থেকে সিংমারিতে দার্জিলিং চিড়িয়াখানা পর্যন্ত পায়ে হাঁটলেন তিনি। ছবিও তুললেন নিজের ফোনের ক্যামেরায়। ফেরার পথে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের সঙ্গে হাত মিলিয়ে বেশ কিছু মোমোও তৈরি করে ফেললেন মমতা।

রুটি-বেলনা নিয়ে লেগে গেলেন মোমো তৈরিতে : বৃহস্পতিবার সকালেই জনসংযোগের উদ্দেশ্য পাহাড়ের রাস্তায় নামেন মুখ্যমন্ত্রী। রিচমন্ড হিল থেকে সিংমারিতে দার্জিলিং চিড়িয়াখানা পর্যন্ত হেঁটেও যান তিনি। কথা বলেন স্থানীয় মানুষের সঙ্গে। সেখানে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের সঙ্গেও কথা বলেন, খোঁজ-খবর নেন তাঁদের ভালোমন্দের। জানতে চান তাঁদের সুবিধা-অসুবিধার কথা। তারপরই রুটি-বেলনা নিয়ে লেগে গেলেন মোমো তৈরিতে। নিজের হাতে লেচি কেটে, বেলে তুলে দেন এক মহিলার হাতে। তার পর সেই লেচিতে পুর দিয়ে মুড়ে সেদ্ধ করার ব্যবস্থা করেন তাঁরা।

গত কয়েক দিনে পাহাড় সফরে বার বার এরকমই রঙিন মেজাজে ধরা দিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে এই প্রথম নয়, এর আগেও বিভিন্ন সময় বিভিন্ন রূপে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে। কখনও রাস্তার ধারে গুমটিতে ঢুকে তৈরি করে ফেলেছেন চা। পাহাড়ে এর আগেও বেশ কয়েকবার মোমো বানাতে দেখা গিয়েছিল তাঁকে।

Related Articles