টাইমলাইনপশ্চিমবঙ্গ

সোমবার থেকে বাংলায় খুলবে দোকান! কিন্ত কি শর্তে, জানালেন মমতা ব্যানার্জী

বাংলা হান্ট ডেস্কঃ লকডাউনের মধ্যেও বিশেষ ছাড়ের ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর (Mamata Banerjee)। আজকের নবান্নের (Nabanna) বৈঠকে তিনি জানিয়েছে জেলার মধ্যে ২০ জন যাত্রী নিয়ে বাস চালানো হবে। আগামী সোমবার থেকে এই নিয়ম চালু হবে বলে জানান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এছাড়াও রাজ্যের গ্রিন জোন এলাকা গুলোতে দোকানপাট খোলার জন্য বিশেষ ছাড়ের ঘোষণা করেন তিনি।

তিনি জানান, গ্রিন জোন এলাকায় বিড়ি, চায়ের দোকান, পানের দোকান, লন্ড্রী, ইলেক্ট্রিকের দোকান, মোবাইল রিচার্জের দোকান গুলো নিয়ম মেনে খোলা যাবে। যদিও তিনি এটাও জানিয়ে দেন যে, এখনি ফুটপাথ, হকার্স মার্কেট চালু করার কোন প্রশ্ন নেই। তিনি জানান, কেন্দ্র সেলুন খোলার অনুমতি দেয়নি, তাই সেলুন এবং বিউটি পার্লার খোলা যাবেনা।

আরেকদিকে, মঙ্গলবার হাওড়ার টিকিয়াপাড়ার ঘটনা নিয়ে মুখ খোলেন তিনি। মমতা ব্যানার্জী বিজেপির উপর অভিযোগ তুলে বলেন, বিজেপি এই ঘটনা নিয়ে অযথা রাজনীতি করছে। তিনি জানান, ‘কোন ঘটনা ঘটলে সেটির ধর্ম খোঁজা উচিৎ নয়। যে অপরাধ তো অপরাধ। আমি পুলিশকে বলে দিয়েছি কড়া ব্যবস্থা নিতে।” তিনি বিজেপিকে উদ্দেশ্য করে বলেন, ‘এটা রাজনীতি করার সময় না। মানুষের পাশে দাঁড়ান। কোনরকম উস্কানি দেবেন না।”

লকডাউনের কারণে পশ্চিমবঙ্গের মানুষ নানান সমস্যার সন্মুখিন। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী রাজ্যের মানুষের উদ্দেশ্যে বলেন, ‘আমি জানি আপনারা অনেক সমস্যার মধ্যে আছেন। একটু ধৈজ্য ধরুন, সব ঠিক হয়ে যাবে।” উনি রাজ্যবাসীর প্রতি আবেদন করে বলেন, ‘এই ভাইরাসকে সবাই মিলে প্রতিরোধ করতে হবে।”

Back to top button