টাইমলাইনপশ্চিমবঙ্গ

মুখ্যমন্ত্রীর ধমকের পর আজ বস্তিবাসীদের পাসে তৃনমুল বিধায়করা

রাজীব মুখার্জী, হাওড়া: গতকালের মুখ্যমন্ত্রীর হঠাৎ করে ২ নম্বর রাউন্ড ট্যাঙ্ক লেনে চলে আসার পর থেকে এক লহমায় বদলে গেছে এই মানুষগুলোর জীবন।
মুখ্যমন্ত্রীর আচমকা পরিদর্শনে এবং প্রশাসনিক সভার শুরুতে তাঁদের কথা উঠে আসায় অত্যন্ত খুশি হাওড়ার ২ নম্বর রাউন্ড ট্যাঙ্ক লেনের বস্তিবাসীরা। স্থানীয় বাসিন্দারা বলছেন মুখ্যমন্ত্রী আসার পরে আজকে সকাল থেকে অনেক কাজ হয়েছে। নর্দমা পরিষ্কার হয়েছে। বাথরুম পরিষ্কার করা হয়েছে। পানীয় জলের সমস্যা মিটেছে। বহুদিন যাবৎ পানীয় জলের সমস্যায় ভুগছিলেন তারা। তাদের ভোটার কার্ড ও রেশন কার্ডের জন্য লোক এসেছিল। ল্যাম্প পোস্ট বসানোর কাজ শুরু হচ্ছে বলে আধিকারিকেরা জানিয়েছেন তাদের।

এই মুহুর্তে তারা খুশি। তাদের আশা এই ভাবেই সারা বছর কাজ হবে। তাহলে তারাও সুস্থ পরিবেশে বাঁচতে পারবেন।
প্রসঙ্গত গতকাল হাওড়ার শরৎ সদনে প্রশাসনিক বৈঠকের শুরুতেই হাওড়ার এই বাসিন্দাদের
কথাই উঠে আসে মমতার মুখে। সেখানকার অসহনীয় অবস্থার কথা বলে, হাওড়ার তৃণমূল সভাপতি (সদর) এবং রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়কে সম্পূর্ণ বিষয়টি তদারকি করতে নির্দেশ দেন মমতা। পাশাপাশি অরূপ রায় এবং লক্ষ্মীরতন শুক্লাকে হাওড়ার সব বস্তিতে ঘুরে বাসিন্দাদের অভাব অভিযোগ খতিয়ে দেখতেও বলেন মুখ্যমন্ত্রী।

এমনকী আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে বস্তিবাসীদের সকলের জন্য রেশনকার্ডের ব্যবস্থা করার পাশাপাশি কয়েকটি বাথরুম করারও নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, অন্য কোনও সমস্যা থাকলে সেগুলিও মিটিয়ে দিতে হবে বলে নির্দেশ দেন তিনি।

Leave a Reply

Close
Close