fbpx
টাইমলাইনভারত

আইসোলেশনে না থাকলে সোজা জেলে! ঘোষণা এই রাজ্যের মুখ্যমন্ত্রীর

বাংলা হান্ট ডেস্কঃ মণিপুরের (Manipur) মুখ্যমন্ত্রী এন. বিরেন সিং (N Biren Singh) জানিয়েছেন যে বিভিন্ন রাজ্য আর বিদেশ থেকে ফেরত আসা রাজ্যের বাসিন্দাকে অনিবার্যরুপে আইসোলেশনে থাকতে হবে। যারা থাকবে না, তাদের গ্রেফতার করে সোজা জেলে পাঠানো হবে। মণিপুর করোনাভাইরাস মুক্ত ঘোষণা হওয়ার প্রায় একমাস পর সেখানে ২৫ জনের মধ্যে করোনার সংক্রমণ পাওয়া গেছে। সিং জানিয়েছেন যে, প্রোটোকল লঙ্ঘন করলে জাতীয় দুর্যোগ আইন ২০০৫ অনুযায়ী তাঁর সাজা হবে।

উনি বলেন, ‘ এটা খুবই সঙ্গিন মামলা। যারা রাজ্যে ফেরত আসছেন তাঁরা যদি প্রোটোকল পালন না করেন, তাদের গ্রেফতার করা হবে আর জেলে পাঠানো হবে।”

উনি বলেন, বিদেশ আর অন্য রাজ্য থেকে আসা মানুষদের করোনার রিপোর্ট পাওয়ার পর যদি সংক্রমণ না পাওয়া যায়, তাহলে তাদের নিজ বাড়িতেই আইসোলেশনে থাকার অনুমতি দেওয়া হবে। মুখ্যমন্ত্রী বলেন, ‘আমাদের প্রাথমিকতা হল এই রোগকে সামাজিক স্তরে ছড়িয়ে পড়া থেকে রোখা।” উনি বলেন, যাঁদের পক্ষে নিজ বাড়িতে আইসোলেশনে থাকা সম্ভব না, তাদের আইসোলেশন সেন্টারে রাখা হবে।”

সিং সবার কাছে আবেদন করে বলেন যে, তাঁরা যেন রাজ্যে সংক্রমিত মানুষদের সংখ্যা দেখে আতঙ্কিত না হয়ে পড়েন। রাজ্যে করোনায় আক্রান্ত ২৫ জনের চিকিৎসা চলছে। উনি বলেন, সরকার পরিস্থিতি নিয়ন্ত্রণ করার জন্য সম্পূর্ণ ভাবে প্রস্তুত।

Back to top button
Close
Close