টাইমলাইনভারতখেলাআন্তর্জাতিকক্রিকেট

ভারতীয় দলের পর এবার RCB-র নেতৃত্ব থেকেও সরবেন বিরাট কোহলি, চাঞ্চল্যকর বয়ান দিলেন ছেলেবেলার গুরুর

বাংলা হান্ট ডেস্কঃ কার্যত একটি অঙ্গরাজ্য অর্থাৎ টি-টোয়েন্টি ক্রিকেট থেকে নেতৃত্বের ভার ছেড়ে সরে দাঁড়িয়েছেন বিরাটরাজ। ১৬ সেপ্টেম্বর তার এই সিদ্ধান্ত নিজেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন তিনি। তবে ওয়াকিবহাল মহলের মতে, কিছুদিন ধরেই চাপ বাড়ছিল কোহলির উপর, তার ওপর গোটা ইংল্যান্ড সিরিজে রবীচন্দ্রন অশ্বিনকে দলের বাইরে বসিয়ে রাখার নির্ণয় ভালো চোখে দেখেননি শীর্ষ কর্তারা। সেই কারণে দেখে তো মনে হচ্ছে, নিজে থেকেই সরে দাঁড়ালেন কোহলি তবে এছাড়া আর কোন উপায় ছিল না তার কাছে।

এই আলোচনা পর্যালোচনার বিতর্ক ঠান্ডা হতে না হতেই ফের একবার জল্পনা উস্কে দিলেন বিরাটের ছোটবেলার কোচ রাজ কুমার শর্মা। কার্যত তিনি এক প্রকার জানিয়ে দিয়েছেন, আগামী দিনে আরসিবির অধিনায়কত্ব থেকেও সরে যাবেন বিরাট কোহলি। ব্যাটিংয়ের প্রতিই বাড়াবেন মনোযোগ। অনেকটা ধোনির মতোই সিনিয়র খেলোয়াড় হিসেবে সাহায্য করবেন গোটা দলকে। এক টিভি অনুষ্ঠানে এ প্রসঙ্গে কথা বলতে গিয়ে রাজকুমার শর্মা বলেন, “যতদূর আইপিএলের কথা, তিনি কোনও এক সময় আরসিবি -র অধিনায়কত্বও ছেড়ে দেবেন।”

তবে অধিনায়কত্ব বিতর্ককে কেন্দ্র করে শিষ্যের পাশেই দাঁড়িয়েছেন গুরু। তিনি এও জানান, ক্যাপ্টেন্সি ছাড়ার আগে তার সাথেও কথা বলেছিলেন বিরাট। তিনি বলেন, “কোহলি আইসিসি টুর্নামেন্ট জিততে পারছেন না। তার রেকর্ড দেখে, আমি মনে করি না এটি একটি বড় বিষয়। তিনি ভারতের অন্যতম সফল অধিনায়ক। আমি তিনটি ফরম্যাটের কথা বলছি, তাই একজন অধিনায়ক কত আইসিসি ট্রফি জিতেছেন তা দিয়ে আপনি বিচার করতে পারবেন না।”

কোচ রাজ কুমার শর্মা এও মনে করেন কোহলি একেবারেই সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। এই সময় সিদ্ধান্ত জানিয়ে দেওয়ার ফলে আগামী দিনে আরও দৃঢ় সংকল্প নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের লক্ষ্যে নামবেন বিরাট। তিনি জানান, বিরাটের মত একজন খেলোয়াড় নিশ্চয়ই চাইবেন তার নিজের অধিনায়কত্বে শেষ আইসিসি টুর্নামেন্টটি জিতে ক্যাপ্টেন্সি কেরিয়ার শেষ করতে।

 

Related Articles

Back to top button