fbpx
চাকরিটাইমলাইন

ভারতে কুড়ি হাজার চাকরি নিয়ে হাজির Cognizant,ইঞ্জিনিয়ারিং পড়ুয়াদের জন্য ভালো সুযোগ

বাংলাহান্ট ডেস্কঃ ভারতে বিপুল সংখ্যক কর্মসংস্থান করতে চলেছে আইটি সংস্থা Cognizant । জানা যাচ্ছে শীঘ্রই দেশের Technical Graduates ক্যাম্পাস হাইয়ারিং এর মাধ্যমে নিয়োগ করে হবে সংস্থায়। Cognizant জানিয়েছে তারা সারা ভারতে মোট কুড়ি হাজার পড়ুয়াকে চাকরি দিতে চায়। একই সাথে বেশিরভাগ বিশ্ববিদ্যালয়ে পড়ুয়ারা ডিজিটালে রূপে তৈরি হচ্ছে ৷

দেশের প্রায় ২০০০০ টেকনিক্যাল গ্রাজুয়েটদের চাকরি দেবে  Cognizant। একই সাথে ইঞ্জিনিয়ারিং স্নাতকদের ক্যাম্পাস স্যালারি ১৮ শতাংশ বাড়িয়ে ৪,০০,০০০ টাকা বার্ষিক করা হয়েছে ৷

গত ২০১৯ সালের জুলাই সেপ্টেম্বর ত্রৈমাসিকে ১০,০০০-১২,০০০ কর্মী ছাঁটাই করেছিল এই সংস্থা। চাকরি দেওয়ার ক্ষেত্রে দেশের মধ্যে TCS এর পরে দ্বিতীয় বৃহত্তম সংস্থা Cognizant।

কগনিজ্যান্ট একটি আমেরিকান বহুজাতিক সংস্থা যা ডিজিটাল, প্রযুক্তি, পরামর্শ এবং অপারেশন পরিষেবাগুলি সহ আইটি পরিষেবা সরবরাহ করে provides এটির সদর দফতর মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ জার্সির টানেকে অবস্থিত। কগনিজ্যান্ট নাসডাক -100 এর একটি অংশ এবং সিটিএসএইচ-র অধীনে বাণিজ্য করে। এটি ১৯৯৪ সালে ডান অ্যান্ড ব্র্যাডস্ট্রির অভ্যন্তরীণ প্রযুক্তি ইউনিট হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল,  এবং 1996 সালে বাহ্যিক ক্লায়েন্টদের সেবা দেওয়া শুরু করেছিল।

একাধিক কর্পোরেট পুনর্গঠনের পরে ১৯৯৯ সালে একটি প্রাথমিক পাবলিক অফার ছিল। 2000 এর দশকে কগনিজ্যান্টের দ্রুত বিকাশের একটি সময় ছিল, যা ২০১১ সালে ফরচুন ৫০০ কোম্পানী হয়েছিল। সংস্থাটি ভারত, আয়ারল্যান্ড এবং মার্কিন যুক্তরাষ্ট্রে বেশ কয়েকটি বিতর্কে জড়িত।

Back to top button
Close
Close