fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

স্বস্তির খবর! বাংলায় আইসোলেশনে থাকা ৪৬ জনের শরীরে মিলল না করোনা

বাংলাহান্ট ডেস্কঃ করোনাভাইরাসের(corona virus) জেরে সারা বিশ্ব তোলপাড়। আতঙ্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না। এখন পর্যন্ত মানুষ মারা গেছে অনেক। আবার আক্রান্ত হয়েছে অনেকে। এর মাঝেই রাজ্যবাসীর (the State) জন্য সুখবর! গত ২৪ ঘণ্টায় রাজ্যের ৪৬ জনের সোয়াব টেস্টে মিলল না করোনার নমুনা। রাজ্যের প্রথম করোনায় আক্রান্ত হয়ে মৃত বৃদ্ধের পরিবারের দুই ব্যক্তিরও সোয়াব টেস্ট (Swab Test) করানো হয়। তাদের শরীরেও মেলেনি করোনা ভাইরাস।

মঙ্গলবার দেশজুড়ে ‘লকডাউন’(lock down) জারি হওয়ার পর রাজ্যবাসীর জন্য স্বস্তির খবর। এখনও নতুন করে করোনায় আক্রান্ত হননি কেউ। গতকাল ৪৬ জনের লালারসের নমুনা পাঠানো হয়েছে বেলেঘাটার নাইসেডে। সেই সব রিপোর্টই নেগেটিভ আসে। এই ৪৬ জনের মধ্যে রয়েছেন রাজ্যের প্রথম করোনায় আক্রান্ত হয় মৃতের পরিবারের দুই জন। তাদেরও শরীরেও মেলেনি করোনা ভাইরাস (corona virus)। রাজ্যে এখনও পর্যন্ত ১৭৬ জনের সোয়াব টেস্ট হয়েছে। তার মধ্যে ৯জন করোনায়(COVID-19) আক্রান্ত হয়েছেন, মৃত্যু হয়েছে একজনের। রবিবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল সাত। সোমবার রাতে নতুন করে দু’জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলে। এদের মধ্যে একজন ৫৮ বছরের এক ব্যক্তি, যিনি মিশর থেকে ফিরেছেন। অন্যজন ৫৫ বছরের মহিলা, ব্রিটেন থেকে ফিরেছেন। নতুন করে আইসোলেশনে ( isolation) রাখা হয়েছে ১৮জন সন্দেহভাজনকে। এই নিয়ে রাজ্যে মোট ২১৬জনকে আইসোলশেনে নেওয়া হল। রাজ্যে এই ভাইরাসের সংক্রমণ যেভাবে উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে তাতে ৪৬ জনের লালারসের পরীক্ষার পরও প্রতিটি রিপোর্ট নেগেটিভ হওয়াটাই রাজ্যবাসীর ও রাজ্যের চিকিৎসকদের কাছে স্বস্তির খবর। চিকিৎসকদের মত,’লকডাউন’ যত সফল হবে ততই রিপোর্ট নেগেটিভ হওয়ার প্রবণতা বাড়বে।

এখনও পর্যন্ত এ রাজ্যে প্রায় ৮১ হাজার যাত্রীকে কলকাতা ও বাগডোগরা বিমানবন্দরে স্ক্রিনিং করা হয়েছে। এর মধ্যে তেইশ হাজার যাত্রী করোনা কবলিত এলাকা থেকে এসেছেন। তাঁদের কড়া নির্দেশিকা দিয়ে বাড়িতে কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।  স্বাস্থ্য দফতর সূত্রের খবর, এখনও পর্যন্ত ১৯০জনের লালারসের নমুনা সোয়াব টেস্টের জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ১৬৭জনের নমুনা নেগেটিভ হয়েছে, ন’টি পজিটিভ। যদিও ১৪ (14) টি সোয়াব টেস্টের রিপোর্ট এখনও আসেনি।

Back to top button
Close
Close