টাইমলাইনপশ্চিমবঙ্গভিডিওরাজনীতি

মা দুর্গাকে অপমান করে হিন্দু ভাবাবেগে আঘাত! ফিরহাদ হাকিমের বিরুদ্ধে দায়ের হল অভিযোগ

বাংলা হান্ট ডেস্কঃ বিগত কয়েকদিন ধরে ধর্ম-রাজনীতি নিয়ে রাজ্যের শাসক বিরোধী তরজা লেগে রয়েছে। কাহিনী শুরু হয়েছে বাগুইয়াটির একটি ক্লাবকে নিয়ে। যেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখের আদলে দুর্গা প্রতিমা গড়া হয়েছে। এই খবর প্রকাশ্যে আসতেই বিজেপির তরফ থেকে তৃণমূলকে একের পর এক আক্রমণ করা হয়। এবং অবিলম্বে ওই মূর্তি গড়ার কাজ বন্ধ করার দাবি জানানো হয়।

এরপর মালদহে গণেশ চতুর্থিতেও একই রকম বিতর্ক সৃষ্টি করেছিল একটি ক্লাব। সেখানে দেবী মমতার কোলে সিদ্ধিদাতা গণেশকে বসানো হয়েছিল। আর মুখ্যমন্ত্রীর হাতগুলিতে সরকারের এক একটি প্রকল্প তুলে ধরা হয়েছিল। তৃণমূল পরিচালিত ওই ক্লাবের গণেশ পুজো নিয়ে তীব্র আপত্তি জানিয়েছিল বিজেপি।

আর এবার আবারও হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ তুলল বিজেপি। এবার অভিযোগ উঠেছে কলকাতা পুরসভার প্রশাসক তথা রাজ্যের পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিমের বিরুদ্ধে। আর সেই অভিযোগের পরই বিজেপির নেতা তথা আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি ফিরহাদ হাকিমের বিরুদ্ধে কলকাতা পুলিশে নালিশ জানিয়েছেন।

তরুণজ্যোতি তিওয়ারি নিজের টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করেছেন। সেখানে ফিরহাদ হাকিমকে দুর্গামন্ত্র পাঠ করতে দেখা যাচ্ছে। তবে সেখানে নিজের মতো করে সেই মন্ত্র পাঠ করেছেন। ফিরহাদ হাকিম বলেছেন , যা দেবী সর্বভূতেষু  মমতারূপেণ সংস্থিতা”  ফিরহাদ হাকিমের এই মন্ত্র পাঠই পছন্দ হয়নি তরুণজ্যোতি তিওয়ারির।

তিনি টুইটে লিখেছেন, পশ্চিমবঙ্গে একজন মন্ত্রী নিজের বানানো মন্ত্র পাঠ করে দেবী দুর্গা এবং আপামর হিন্দুদের অপমান করেছেন। যা হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত। উনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেবী দুর্গা রূপে তুলে ধরেছেন। আমি এই বিষয়ে কলকাতা পুলিশের কাছে অভিযোগ জানিয়েছি।

Related Articles

Back to top button