টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

সিপিএমে মোহভঙ্গ কংগ্রেসের, পুরসভা ভোটে জোট ছাড়া প্রার্থী ঘোষণা করে বামেদের দুষল অধীররা

বাংলাহান্ট ডেস্কঃ একুশের বিধানসভা নির্বাচনে জোট থাকলেও, এবারে কলকাতা পুরভোটে (kolkata corporation election) সেই জোটে ভাঙন ধরল কংগ্রেস (congress) সিপিমের (cpim)। পৃথক পৃথক ভাবে প্রার্থী দিল দুই দলই। অর্থাৎ এবারের এই নির্বাচন হতে চলেছে চতুর্মুখী। শনিবারই ৬৬ টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করেছে কংগ্রেস। আর বাকিটা আজ অর্থাৎ রবিবারই প্রকাশ করবে বলে জানিয়েছে।

অন্যদিকে শুক্রবারই নিজেদের প্রার্থী তালিকা প্রকাশ করেছে বামেদের দল। তবে বাকি রেখেছে ১৭ টি আসন। পাশাপাশি আবার প্রার্থী তালিকা প্রকাশ করে দিয়েছে তৃণমূলও। তবে বিজেপির পক্ষ থেকে এখনও এই বিষয়ে কোন খবর পাওয়া যায়নি।

তবে বাম কংগ্রেস জোট না হওয়ার দায় বাম নেতৃত্বের উপরেই চাপিয়েছে কংগ্রেস শিবির। গতকাল বিধান ভবন থেকে এই বিষয়ে প্রার্থীদের নাম ঘোষণা করে প্রাক্তন কংগ্রেস বিধায়ক নেপাল মাহাতো বলেন, ‘২০-২৫টি আসন বাকি রাখা হবে আমাদের দিক থেকে। ১৪৪ আসনেই প্রার্থী দিচ্ছি না আমরা। আজ প্রকাশের পর, গতকাল ৬০ টি আসনের প্রার্থী তালিকা প্রকাশ করা হবে’।

নেপাল মাহাতো আরও বলেন, ‘প্রাথমিক আলোচনার পরিপ্রেক্ষিতে আমরা তালিকা পাঠালেও কোন উত্তর আসেনি। উপরন্তু নিজেরাই প্রার্থী ঘোষণা করে দিয়েছে। এমনকি আমাদের জেতা আসনেও প্রার্থী দিয়ে দিয়েছে। তবে বামেদের জেতা ওয়ার্ডে আমরা প্রার্থী না দেওয়ারই চেষ্টা করছি। যাতে করে তাঁদের কিছুটা সুবিধা হয়’।

Related Articles

Back to top button