টাইমলাইনভারত

চলে গেলেন কংগ্রেসের চাণক্য আহমেদ পাটেল, রাজনৈতিক মহলে শোকের ছায়া

বাংলা হান্ট ডেস্কঃ কংগ্রেসের বরিষ্ঠ নেতা আহমেদ পাটেল (Ahmed Patel) প্রয়াত হয়েছেন। ওনার পুত্র ফৈসল ট্যুইট করে এই কথা জানান, করোনা সংক্রমিত হওয়ার পর তিনি বেশ কয়েকদিন গুরুগ্রামের মেদান্তা হাসপাতালে ভর্তি ছিলেন। ৭১ বছর বয়সী পাটেলকে কংগ্রেসের চাণক্য বলেই মানা হত। তিনি কয়েক দশক ধরে গান্ধী পরিবারের ঘনিষ্ঠ নেতা ছিলেন।

ওনার পুত্র ফৈসল পাটেল ট্যুইট করে লেখেন, ‘খুব দুঃখের সাথে জানাচ্ছি যে, আমার বাবা আহমেদ পাটেলের মৃত্যু ২৫ নভেম্বর ভোর ৩ঃ৩০ নাগাদ হয়। উনি প্রায় মাস খানেক ধরে করোনায় আক্রান্ত ছিলেন। এরপর ওনার শারীরিক অবস্থার আরও অবনতি হয় এবং শরীরের অনেক অঙ্গ কাজ করা বন্ধ করে দেয়। আমি সমস্ত শুভচিন্তকদের কাছে প্রার্থনা করছি যে, তাঁরা যেন সবাই কোভিড প্রোটোকলের পালন করে ভিড় না করে সোশ্যাল ডিস্টেন্সিং বজায় রাখে।”

উল্লখ্য, আহমেদ পাটেলের শারীরিক অবস্থার অবনতির পর ওনাকে গুরুগ্রামের মেদান্তা হাসপাতালে ভর্তি করানো হয়। পাটেল অক্টোবরের প্রথম সপ্তাহে করোনায় আক্রান্ত হয়েছিলেন। যদিও, ১৮ নভেম্বর আহমেদ পাটেলের মেয়ে জানিয়েছিলেন যে, গত সপ্তাহ থেকে ওনার বাবার শরীর অনেকটাই সুস্থ। পাটেলের মেয়ে মুমতাজ একটি ওড়িয়া বার্তার মাধ্যমে এই তথ্য দিয়েছিলেন।

আহমেদ পাটেলের মৃত্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমেত দেশের তামাম নেতারা শোক প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, কংগ্রেসকে শক্তিশালী করায় আহমেদ পাটেলের ভূমিকা অনস্বীকার্য।

Back to top button