টাইমলাইনভারতরাজনীতিআন্তর্জাতিক

পাকিস্তানের পতাকা হাতে কংগ্রেস নেতা! বিজেপির পোস্ট করা ছবিকে ঘিরে চাঞ্চল্য রাজনৈতিক মহলে

বাংলাহান্ট ডেস্কঃ প্রথম থেকেই কেন্দ্রের কৃষি বিলের প্রতিবাদের কৃষকদের পাশে দাঁড়িয়েছে কংগ্রেস (congress)। কৃষকদের সমর্থন করে বহুবার কেন্দ্র সরকারের বিরুদ্ধে নানা প্রতিবাদ করতেই দেখা গেছে কংগ্রেস সমর্থকদের। কিন্তু এবার সেই কংগ্রেস সমর্থকদের হাতেই দেখা গেল পাকিস্তানের পতাকা (pakistan falg)! এই ছবি আবার ব্যাপকভাবে ভাইরাল হল স্যোশাল মিডিয়ায়।

ভারতের পাশাপাশি অন্যান্য দেশের মত জার্মানিতেও কংগ্রেস সদস্যরা কৃষক আন্দোলনের পক্ষে নানা সভা সমাবেশ করে চলেছে। সেখানে কংগ্রেসের জার্মানি শাখার সদস্যরা ভারত সরকারের বিপক্ষে গিয়ে কৃষকদের পাশে দাঁড়িয়ে এক জমায়েতের আয়োজন করেছিলেন। আর সেই জমায়েত নিয়েই যত বিপত্তি।

সূত্রের খবর, সেই জমায়েতে নাকি পাকিস্তানী পতাকা তোলা হয়েছিল। যা নিয়ে এখন সরগরম হয়ে রয়েছে রাজনৈতিক মহল। শুধু তাই নয় রাহুল গান্ধী ঘনিষ্ঠ এক কংগ্রেস নেতা নাকি সেই পতাকা তুলেছিলেন বলে জানিয়েছে বিজেপি শিবির। স্যোশাল মিডিয়ায় বর্তমান ব্যাপকহারে ভাইরালও হয়েছে সেই ছবি।

বিজেপি শিবিরের দাবি, ভাইরাল ছবিতে যে দুজন কংগ্রেস নেতা পাকিস্তানের পতাকা ধরে রয়েছেন তারা রাহুল গান্ধীর খুবই ঘনিষ্ঠ। তাদের হলেন চরণ কুমার, রাজ শর্মা। এমনটা অভিযোগ করেছেন বিজেপি নেতা সুরেশ নাখুয়া।

বিজেপির করা অভিযোগ কিছুতেই মানতে নারাজ কংগ্রেস। নিজেদের দিকে ওঠা এই অভিযোগ অস্বীকার করে ইন্ডিয়ান ওভারসিজ কংগ্রেস দাবি জানিয়েছে, ‘রাজ শর্মা বলে যাকে দাবি করা হচ্ছে, তিনি আসলে রাজ শর্মা নন, অন্য কেউ’। বিজেপির করা অভিযোগ সম্পূর্ণ ভাবে অস্বীকার করে দিয়েছে কংগ্রেস।

Back to top button