ভারতরাজনীতি

‘হর হর মোদী’! প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ খোদ কংগ্রেস নেতা

বাংলা হান্ট ডেস্ক: সমাজের প্রবীণরা সবসময় বলেন, ভারতের রাজনীতি নাকি খুবই নোংরা। ক্ষমতাশালী দল যতই ভাল কাজ করুক না কেন, বিরোধী দল তার বিরোধিতা করবেই, স্রেফ ভোট ব্যাঙ্কের জন্য। বর্তমানে কেন্দ্রের মূল বিরোধী কংগ্রেস দাঁত-নখ বিহীন হয়ে পড়লেও কেন্দ্রের বিজেপি সরকারের প্রশংসা কোনওকালেই করেনি, সে যত ভাল পদক্ষেপই গ্রহণ করা হোক না কেন। করোনা সংকট কালেই কেন্দ্রের পাশে দাঁড়ানো তো দূর, সব কিছুতে মোদী সরকারের বিরোধিতা করেছে কংগ্রেস। কিন্তু প্রধানমন্ত্রীর এমনই মহিমা, তাঁর কাজ দেখে অতি বড় বিরোধীকেও মাথা নত করতে হয়।

সম্প্রতি করোনার বিরুদ্ধে লড়াইয়ে প্রধানমন্ত্রীর ভূমিকার প্রশংসা না করে পারলেন না কংগ্রেসের বর্ষীয়ান নেতা আনন্দ শর্মা [Anand Sharma]। সম্প্রতি ভারতে করোনার ভ্যাকসিন প্রস্তুতকারী সংস্থাগুলির সঙ্গে সাক্ষাৎ করেন মোদী [Narendra Modi]। আর তাঁর এই পদক্ষেপের প্রশংসা করেছেন আনন্দ শর্মা। ট্যুইটারে তিনি লিখেছেন, ‘সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারত বায়োটেক, সিরাম ইনস্টিটিউট, জাইডাস ক্যাডিলার মতো সংস্থার সঙ্গে বৈঠক করেছেন। এতে ওই সংস্থায় কর্মরত করোনা যোদ্ধারা উৎসাহিত হবেন। ভ্যাকসিন আবিষ্কৃত হলে তা যেন ভারতের সব মানুষ পায়, তা সুনিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করব।’

উল্লেখ্য, সম্প্রতি ২৩ জন কংগ্রেস নেতা সোনিয়া গান্ধীকে কংগ্রেসের নেতৃত্বে বদল করার জন্য একটি চিঠি দিয়েছিলেন। এই চিঠি নিয়ে দলের অন্দরেই বিতণ্ডা শুরু হয়। আনন্দ শর্মা এই ২৩ জনের মধ্যে অন্যতম। মোদীর এই ভ্যাকসিন প্রস্তুতকারী সংস্থার সঙ্গে বৈঠককেও হেয় করতে ছাড়েনি কংগ্রেস নেতৃত্ব। কিন্তু এখন তাদের দলের বর্ষীয়ান নেতার এই প্রশংসার ফলে কংগ্রেসের অন্দরের দৈন্যদশা আরও প্রকট হল।

Back to top button