fbpx
টাইমলাইনভারত

শহীদ ভাইয়ের বন্দুকে রাখি পড়িয়ে, তাঁর হত্যাকারীদের থেকে বদলা নেওয়ার প্রতিজ্ঞা নিলেন বোন

বাংলা হান্ট ডেস্কঃ দেশ জুড়ে গতকাল রাখি বন্ধন এবং ৭৩ তম স্বাধীনতা দিবস পালিত হয়েছে। সমস্ত বোনেরাই তাঁর ভাইয়ের হাতে রাখি পড়িয়ে তাঁর মঙ্গল কামনা এবং দীর্ঘায়ু কামনা করেছেন। আরেকদিকে এক বোন এমনও ছিল, যে নিজের ভাইয়ের বন্দুকে রাখি পড়িয়ে তাঁকে সন্মান জানান। গত বছর ২০১৮ সালে অক্টোবর মাসে দান্তেওয়ারায় নকশালি হামলায় এক কনস্টেবল রাকেস কৌশল (Rakesh Kaushal) বীরগতি প্রাপ্ত করেছিলেন। অরনপুর এলাকায় ওই হামলায় পুলিশ কর্মী রাকেশ কৌশল আর এক দূরদর্শনের কর্মীর মৃত্যু হয়েছিল। রাকেশ কৌশলের বোন কনস্টেবল কবিতা কৌশল (Kavita Kaushal) আর ওনার ভাই রাকেশের যায়গায় চাকরি পান। চাকরিতে যোগ দেওয়ার পর ওনাকে সি বন্দুকই দেওয়া হয়, যেটা ওনার ভাই ব্যাবহার করত।

বৃহস্পতিবার ১৫ই আগস্ট কবিতা তাঁর ভাইয়ের ছবির সামনে বন্দুক রেখে সেই বন্দুকে রাখি পড়ান। কবিতা কৌশল বলেন, ‘আমাকে আমার ভাইয়ের যায়গায় চাকরি দেওয়া হয়েছে। আমি অফিসারদের অনুরোধ করেছিলাম যে, আমাকে যেন আমার ভাইয়ের বন্দুকটাই দেওয়া হয়। আমি দন্তেশ্বরি টিমে যোগ দিতে চাই, আর আমি নিজের ভাইয়ের হত্যার বদলা নিতে চাই।”

প্রসঙ্গত, ঝাড়খণ্ডের খুঁটী জেলার গত ৯ই আগস্ট একটি এনকাউন্টারে একজন নকশালিকে খতম করা হয়েছিল। এই এনকাউন্টার থোলকোবরা বনে হয়েছিল, এই এনকাউন্টারের পর সেনা নকশালিদের থেকে প্রচুর পরিমাণে অস্ত্র এবং বিস্ফোটক উদ্ধার করেছিল। খবর অনুযায়ী, একটি ডবল ব্যারেল বন্দুক, একে-৪৭ ম্যাগাজিন সমেত অনেক হাতিয়ার উদ্ধার করা হয়েছিল। এছাড়াও ঘটনাস্থল থেকে অনেক কয়েকটি মোবাইল ফোনও উদ্ধার করা হয়েছিল।

Leave a Reply

Close
Close